তুহিন হোসেনঃ শিক্ষকদের সকল ধরনের বৈষম্য দুর করে প্রাথমিক সহকারি শিক্ষকদের ১০ম গ্রেড বাস্তবায়নের এক দফা দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষকরা। অবিলম্বে দাবি পুরণ না হলে সকল শিক্ষকদের সঙ্গে নিয়ে রাজপথে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন তারা। সহকারি শিক্ষক ১০ম গ্রেড বাস্তবায়ন সমন্বয় পরিষদ, পাবনার ব্যানারে সোমবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে পাবনা শহরের লাইব্রেরী বাজারস্থ পাবনা ট্রেনিং ইনস্টিটিউটের (পিটিআই) সামনে এই মাববন্ধন অনুষ্ঠিত হয়।

‘শিক্ষকরা কেন ৩য় শ্রেণির কর্মচারি?, ‘আমরা জাতির কারিগর, দশম গ্রেড আমাদের অধিকার’, ‘সহকারি শিক্ষকদের সম্মান করো, ১০ম গ্রেড বাস্তবায়ন করো’, ‘নতুন এই বাংলা বৈষম্যের ঠাই নাই, দাবি মোদের একটাই ১০ম গ্রেড বাস্তবায়ন চাই’ ইত্যাদি শ্লোগান সংবলিত প্লেকার্ড হাতে নিয়ে শত শত শিক্ষক-শিক্ষিকরা এই মানববন্ধনে অংশগ্রহণ করেন। মানববন্ধনে তারা বলেন, আজ আমরা শিক্ষকরা রাজপথে নামতে বাধ্য হয়েছি। আমরা যখন বৈষম্যের শিকার হয়েছি তখনই আমরা রাজপথে নেমেছি। এসএসসি-এইচএসসি পাস করেও অনেক সরকারি কর্মচারিরা ১০ম গ্রেডে বেতন পান কিন্তু আমরা জাতি গড়ার কারিগর স্নাতক পাসধারী হয়েও ১৩তম গ্রেডে বেতন পাচ্ছি। এটা খুবই দুঃখজনক। আমরা আমরা করি বর্তমান সরকার আমাদের দাবি মেনে নিয়ে প্রাথমিক সহকারি শিক্ষকদের ১০ম গ্রেড বাস্তবায়ন করবে যদি বাস্তবায়ন না হয় তাহলে আমরা বৃহত্তর আন্দোলনে নামবো।

মানববন্ধনে শিক্ষকদের মধ্যে ইজিবর রহমান, আরিফুর রহমান, মোক্তাদির হোসেন, আরিফুল ইসলাম মিঠু, মোকাররম হোসেন, সোহেল রানা, তামান্ন শারমিন, আশরাফুল ও মতিউর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

পাবনা নিউজ ডেস্ক।। বিডি টাইমস নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে