সিনান আহমেদ শুভঃ রাজবাড়ীতে ‘১০ গ্রেড আমাদের দাবি নয়, আমাদের অধিকার’ স্লোগান সামনে রেখে প্রাথমিক সহকারি শিক্ষদের ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৫সেপ্টেম্বর) বিকেলে রাজবাড়ী সদর উপজেলার আলাদিপুর প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই) এর সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি হাবিবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য দেন, জেলা শিক্ষক সমিতির সহ সভাপতি আঞ্জুমানয়ারা বেগম, সদর উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. ইব্রাহিম ভূইয়া, সহকারি শিক্ষক রুবেল মন্ডল, আবু জাফর, মো. নাজিমুদ্দিন, ইফতেখার মাহমুদ, মোহাম্মদ সুজন, ফাতেমা বৈশাখী প্রমুখ। এসময় বক্তারা বলেন, আমরা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা অত্যান্ত অবহেলিত। দীর্ঘদিন যাবৎ আমাদের সরকার আমাদেরকে নানাভাবে আশ্বাস দিয়ে আসছে। স্নাতক পাশের অন্য ডিপার্টমেন্টে যতগুলো সার্কুলার আছে সবাই ১০ম গ্রেডে বেতন পায়। অথচ আমাদেরকে বলে শিক্ষকতা কোন চাকুরি নয়। এটা একটা মর্যাদার পেশা। বেতন দিয়ে সবসময় সবকিছু বিচার করা যায়না। কোথায় গেলে আমাদেরকে জিজ্ঞেস করে আপনি কততম গ্রেডে চাকরি করেন। আসলে এখন সবকিছু গ্রেডের উপর নির্ভর করে। গত ২২ সেপ্টেম্বর ১০ম গ্রেড বাস্তবায়ন কমিটির পাঁচ জন নেতৃবৃন্দ মাননীয় উপদেষ্টার সাথে দেখা করেছিল। সেখানে তারা আলোচনা সাপেক্ষে সাত কর্মদিবসের মধ্যে একটি কমিটি করে যাচাই বাঁছাই করার কথা বলা হয়েছে। আমরা বিগত দশ বছর ধরে এমন অনেক কমিটি দেখেছি। যে কমিটি শুধু কাগজ কলমে গঠন করা হয়। বাস্তবায়ন করা হয় না। তাই আমরা রাজপথে নেমেছি। দাবি মেনে না নেওয়া পর্যন্ত আমরা রাজপথে থাকবো।

মানববন্ধনে প্রায় শতাধিক শিক্ষক অংশগ্রহন করে। এসময় শিক্ষকরা ‘শিক্ষক কেন তৃতীয় শ্রেণীর কর্মচারী, ‘যখন প্রাথমিক শিক্ষকরা অবহেলিত, তখন শিক্ষা ব্যবস্থাই অবহেলিত’ ‘করলে শিক্ষকের অপমান, বাড়ে নাকো জাতির মান’ লেখা প্লাকার্ড প্রদর্শন করে।

রাজবাড়ী নিউজ ডেস্ক।। বিডি টাইমস নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে