নিউইয়র্কে প্রবাসী সাংবাদিক সুলতানা রহমানের উপর আওয়ামী লীগের হামলা চালিয়েছে। নিউইয়র্কের কুইন্সের জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় রবিবার ২২’শে সেপ্টেম্বর ‘একাত্তরের প্রহরী’ নামক একটি সংগঠনের সভায় তার বক্তব্য প্রদানকালে এ’ঘটনা ঘটে। ‘একাত্তরের প্রহরী’ রোববার সন্ধ্যায় আসাদুজ্জামান নূর, শাহরিয়ার কবির’সহ সাংবাদিকদের গ্রেফতারের প্রতিবাদে সভা করছিল। এ’সভায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতাকর্মিরা যোগদান করে ইউনূস সরকারের তীব্র সমালোচন করছিলেন।

সভায় সুলতানা রহমান বক্তব্যে বলেন, আওয়ামী লীগের দূনীর্তিবাজ নেতা—কর্মিদের কারনে মুক্তিযুদ্ধের চেতনা আজ ধ্বংস হয়ে যাচ্ছে, বঙ্গবন্ধুকে অসন্মান করা হচ্ছে। মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করতে চাইলে আওয়ামীলীগকে সংশোধিত হবে। তাদের নিজেদের মধ্যে আত্মশুদ্ধি আনতে হবে। তবেই মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর চেতনা রক্ষা করা যাবে। একথা বলার পর আওয়ামী লীগের স্থানীয় কিছু নেতাকর্মি অকথ্য গালিগালাজ করতে করতে, সাংবাদিক সুলতানার দিকে তেড়ে আসেন এবং হেনস্থা করতে উধত্য হন। কেউ কেউ তার দিকে মারমুখী হয়ে ছুটে যান। কয়েকজন সিনিয়র নেতার হস্তে্ক্ষপে সাংবাদিক সুলতানা লাঞ্চনার হাত থেকে কোনরকম রক্ষা পান। এ’ব্যাপারে দৃষ্টি আর্কষন করলে সুলতানা রহমান বলেন, আওয়ামী লীগকে সমালোচনা সহ্য করা শিখতে হবে। সম্প্রীতি ও সহনশীলতার সংস্কৃতি জানতে হবে। শিখতে হবে গত ১৫ বছরের ভুল থেকে। তা না পারলে ভবিষৎ অন্ধকার।

সাংবাদিক সুলতানা রহমান গত ২৮’বছর ধরে সাংবাদিকতায় জড়িত। ডেইলি স্টার, মাছরাঙ্গা, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন, এনটিভি, টাইম টিভি, টিবিএন২৪ ও আজকের কাগজ’সহ অনেক গণমাধ্যমে কাজ করেছেন। তিনি নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের একজন সিনিয়র সদস্য। বর্তমানে নিউইয়র্ক থেকে প্রকাশিত অনলাইন ‘নিউইয়র্ক বাংলা লাইফে’র সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

সুলতানা রহমানেকে হেনস্থার খবরে নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মনোয়ারুল ইসলাম ও সাধারন সম্পাদক মোমিন মজুমদার এক বিবৃতিিতে নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে। তারা দোষীদের বিরুদ্ধে সাংগঠনিক শাস্তি দিতে আওয়ামী লীগ নেতৃবৃন্দের প্রতি আহবান জানিয়েছেন। আওয়ামী লীগ কখনই সমালোচনা সহ্য করতে পারে না, যেখানেই আওয়ামী লীগের সমালোচনা সেখানেই হামলা, আওয়ামী লীগের চরিত্র বদলানোর লক্ষন তো নেই’ই বরঞ্চ প্রতিহিংসার রাজনীতি এখনও তারা জারি রেখেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে