জহির সিকদার, ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতাঃ ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে অটোরিকশা চালক হত্যার অভিযোগে সাবেক চার মন্ত্রী-এমপিসহ ৬৭ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) উপজেলার রসুলপুর গ্রামের সুলতান উদ্দিন নামে এক ব্যক্তি বাদি হয়ে এই মামলা করেন।সরাইল থানার পরিদর্শক (তদন্ত) রফিকুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার আসামিরা হলেন সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান চট্রগ্রাম-২ আসনের সাবেক এমপি নজিবুল বশর মাইজভান্ডারি, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সাবেক এমপি জিয়াউল হক মৃধা, সংরক্ষিত আসনের এমপি উম্মে ফাতেমা নাজমা বেগম (শিউলি আজাদ), উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজমুল হোসেন, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম ঠাকুর রাব্বি, উপজেলা ছাত্রলীগের সভাপতি শরীফ উদ্দিন, সাধারণ সম্পাদক ইশতিয়াক আহমেদ বাপ্পি, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া বেগমসহ মামলায় অজ্ঞাত আরও ২০০ থেকে ৩০০ জনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের বিরোধিতা করে ২০২১ সালের ২৬ মার্চ থেকে হেফাজতে ইসলাম আন্দোলন করেছিল। ২৮ মার্চ সরাইল বিশ্বরোড মোড় এলাকায় ওই আন্দোলনে অংশ নিয়েছিলেন লিটন মিয়া (২৭)। সেখানে আসামিদের গুলিতে তিনি নিহত হন। নিহত লিটন মিয়া উপজেলার কাটানিশার গ্রামের মুজান মিয়ার ছেলে। তিনি ব্যাটারিচালিত অটোরিকশার চালক ছিলেন।এই হত্যা মামলাটি তৎকালীন সময়ে থানায় নিয়ে গেলেও তা গ্রহণ করা হয়নি বলে অভিযোগ করেন পরিবারের সদস্যরা। গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে সাবেক গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী আত্মগোপনে রয়েছেন। তার বিরুদ্ধে গত একমাসে ব্রাহ্মণবাড়িয়া ৪টি হত্যা ও একটি গুমের মামলা সহ এ পর্ডন্ত ৬টি মামলা হয়েছে।

সরাইল থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. রফিকুল হাসান বলেন, মামলার বাদীর সঙ্গে নিহত লিটন মিয়ার কী সম্পর্ক তা জানা যায়নি। শুনেছি, লিটন মিয়ার স্ত্রী মামলা করার জন্য বাদীকে পাওয়ার দিয়েছেন।
তিনি আরও বলেন, মামলার আসামিরা যেন দেশের বাইরে না যেতে পারে সেজন্য ইমিগ্রেশনগুলোতে চিঠি পাঠানো হবে।

ব্রাহ্মণবাড়িয়া নিউজ ডেস্ক। বিডি টাইমস নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে