900-thumbnail1935447_1060612673991296_4364136626098259366_n

এয়ার কানাডা ঢাকার সাথে দিল্লী পর্যন্ত ফ্লাইট চালু করতে যাচ্ছে। এই ফ্লাইট চালু হলে বিমান যোগাযোগের ক্ষেত্রে বাংলাদেশের দিগন্ত প্রসারিত হবে। সোমবার সচিবালয়ের কার্যালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন ঢাকাস্থ কানাডিয়ান হাই কমিশনার বিনোইট-পিয়েরি লারামির সাথে বৈঠককালে এ ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয়।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় থেকে গণমাধ্যমে জানানো হয়েছে, এয়ার কানাডা ঢাকার সাথে দিল্লী পর্যন্ত ফ্লাইট চালু করতে যাচ্ছে। এ ফ্লাইটের যাত্রীরা দিল্লী থেকে সরাসরি কানাডার টেরেন্টো অবতরণ করবেন। টরেন্টো থেকে প্রতিদিন অনেকগুলো ফ্লাইট নিউইয়র্কের উদ্দেশ্যে ছেড়ে যায়। ঢাকা-নিউইয়র্ক ফ্লাইট চালু না হওয়া পর্যন্ত বাংলাদেশের যাত্রীরা এই রুটে নিউইয়র্ক পর্যন্ত যেতে পারবেন। এর জন্য কানাডার সাথে প্রয়োজনীয় এয়ার সার্ভিস এগ্রিমেন্ট ইতোপূর্বে Baliati-palace-in-Manikganj1সম্পাদিত হয়েছে।
বৈঠকে ইউরোপের বিভিন্ন দেশে বাংলাদেশ বিমানের ফ্লাইট চালুর বিষয়ে আলোচনা হয়। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স’র লন্ডন পর্যন্ত ফ্লাইট আছে। এয়ার কানাডার সাথে কোডিং শেয়ারের মাধ্যমে একে ফ্রাংকফুট, প্যারিস ও রোম পর্যন্ত নিয়ে যাওয়ার ক্ষেত্রে সংশ্লিষ্ট দেশের কাছ থেকে ফিফথ ফ্রিডম অব এয়ার সুবিধা পাওয়ার কৌশল নিয়ে আলোচনা হয়।

ছাত্রলীগের ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।
সোমবার রাতে ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ কমিটি ঘোষণা করা হয়।
এর আগে কমিটির সদস্যদের তালিকা নিয়ে গণভবনে যান সংগঠনের কেন্দ্রীয় নেতারা। ছাত্রলীগের ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির বিষয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করা হয়। গত বছরের ২৬-২৭ জুলাই ছাত্রলীগের ২৮তম জাতীয় সম্মেলনে প্রাথমিক কমিটি ঘোষণা করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে