সিনান আহমেদ শুভ, রাজবাড়ী প্রতিনিধি।।
রাজবাড়ী পল্লীবিদ্যুতে অনিয়ম, দূনীতি, শোষন, নির্যাতন ও লাইন নির্মানে নিম্নমানের মালামাল ব্যাবহার সহ বিভিন্ন বৈশম্যের প্রতিবাদে কর্মকর্তা কর্মচারীরা কর্মবিরতী পালন করেছে। আজ সোমবার সকাল সাড়ে দশটার দিকে রাজবাড়ী পল্লী বিদ্যুত সমিতির সদর দফতরের সামনে ঘন্টব্যাপি মানববন্ধনে অংশ নেয় দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা।

রাজবাড়ীতে পল্লীবিদ্যুত সমিতির কর্মকর্তা কর্মচারীদের সরকার ঘোষিত গ্রেড, পে স্কেল,বিশেষ প্রণোদনা,এপিএ বোনাস না দেওয়া,প্রয়োজনীয় লাইনম্যান পদায়ন না করা,পদোন্নতী না করা,মিটার রিডারদের চাকরি নিয়মিত না করা, এজিএমকে সাময়িক বরখাস্ত সহ পল্লী বিদ্যুত বোর্ডের শোষন,নির্যাতন, নিপীড়ন বন্ধ ও ভবিষ্যতে আধুনিক বিদ্যুত ব্যাবস্থা গড়ার লক্ষে অভিন্ন চাকরি বিধি বাস্তবায়নের জন্য এ কর্মবিরতি পালন করা হয়।

বিআরইবি বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের বৈষম্য অসহযোগীতা,নির্যাতন,নিপীরন,পল্লীবিদ্যুত সমিতির লাইন নির্মান,লাইন নির্মানে নিম্নমানের মালামাল ব্যবহার করা।বিভিন্ন সময় এসব মালামাল ব্যাবহারে বড় ধরনের দুর্ঘটনার শিকার হচ্ছেন দ্বায়িত্বরত কর্মচারী ও সাধারন মানুষ।গত রমজান মাসে মৌলভী বাজার বড়লেখায় নিম্নমানের নির্মান সামগ্রী ব্যবহারে ১১ কেভি লাইনের তার ছিড়ে একই পরিবারের ৫’জন নিহত হয়।এসব ঘটনার মূল কারন বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের কর্মকর্তারা দুনীতি করে নিম্নমানের মালামাল ক্রয় করা।বিআরইবিতে অফিস সহায়কদের ও বিভিন্ন সরকারী দপ্তরে দেওয়া হলেও পল্লীবিদ্যুত সমিতিতে অফিস সহায়কদের কোন পদোন্নতী হয়না চাকরীর শেষ পর্যন্ত।

মানববন্ধনে বক্তব্য রাখেন রাজবাড়ী পল্লীবিদ্যুতের এজিএম মো. শহীদুল ইসলাম এজিএম সদস্য সেবা আব্দুল বাসেত, প্ল্যান্ট হিসাব রক্ষক এইচ এম ফারুক, চুক্তিভিত্তিক মিটার রিডার কাম ম্যাসেঞ্জার দাউদ হায়দার, লাইনম্যানল লেভেল ক্রু ওয়ান চুক্তিভিত্তিক মশিউর রহমান,বিলিং সহকারী জাহানারা খাতুন প্রমূখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে