স্টাফ রিপোর্টার।।
মালিতে ছাত্রছাত্রীদের মাঝে শিক্ষা উপকরন বিতরনের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালনঃ পশ্চিম আফ্রিকার দেশ মালির গুন্দাম শহরে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ পুলিশের ব্যানএফপিইউ-২’র সদস্যরা অত্যন্ত ভাবগম্ভীর্যপূর্নভাবে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীনতার মহানায়ক ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২’তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করেন।

এ’উপলক্ষে মিনুস্মা গুন্দাম ক্যাম্পে “বঙ্গবন্ধু তোরণ“ নির্মান করেন ব্যানএফপিইউ-২ এর কমান্ডার পুলিশ সুপার জনাব মোহাম্মদ শাহিনুর আলম খান। স্থানীয় সময় সকাল ০৮.৩০ ঘটিকায় তোরণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ ও সালামী প্রদানের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন ব্যানএফপিইউ-২ এর কমান্ডার, তার সদস্যরা এবং আনপোল আইপিও টিম লিডার। সকাল ৯টায় গুন্দাম শহরের ECOLE FONDAMENTALE IBRAHIMA SIDI TOURE নামীয় একটি প্রাচীন প্রাইমারী স্কুলের ৫৪৩ জন ছাত্রছাত্রীদের মধ্যে জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনী আলোচনা করা হয় এবং তাদের মাঝে বিভিন্ন শিক্ষা সামগ্রী যেমন-বই, খাতা, কলম, পেন্সিল, কম্পাস বক্স তুলে দেন ব্যানএফপিইউ-২ এর কমান্ডার পুলিশ সুপার মোহাম্মদ শাহিনুর আলম খান।

এ’সময় গুন্দাম শহরের মেয়র, শিক্ষা কর্মকর্তা, স্কুলের প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকগণ,আনপোল সদস্যবৃন্দ এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। শিশুরা এই উপহার সামগ্রী পেয়ে বাংলাদেশ ও বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা ও ভালোবাসা ব্যক্ত করেন এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ব্যানএফপিইউ-২ এর এই উদ্যোগকে স্বাগত জানান।এছাড়াও বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে কেক কাটা, দোয়া ও আলোচনা সভা এবং ডকুমেন্টরী প্রদর্শন করা হয়। আলোচনা সভায় জাতির পিতার আদর্শে উজ্জীবিত হয়ে দেশপ্রেম ও মানবসেবায় সকলকে উদ্ধুদ্ধ করেন ব্যানএফপিইউ-২ এর কমান্ডার এবং মোনাজাতে জাতির পিতা সহ তার পরিবারের সকল সদস্যদের সুস্থতা, নিরাপত্তা ও দীর্ঘায়ু কামনা করে প্রার্থনা করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে