ফ্রান্সের প্রবাসী বাংলাদেশিদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছে প্যারিসের বাংলাদেশ দূতাবাস। এক সতর্কতামূলক বিজ্ঞপ্তিতে এই আহ্বান জানায় বাংলাদেশ দূতাবাস। ২৭’শে জুন প্যারিসের সন্নিকটে নন্তের শহরতলিতে পুলিশের গুলিতে ১৭ বছর বয়সী একজন কিশোর নিহত হওয়ার প্রতিবাদে প্যারিসসহ ফ্রান্সের বিভিন্ন শহরে সহিংস বিক্ষোভ ও দাঙ্গা ছড়িয়ে পড়ে।

জানা যায়, অভিভাষী অধ্যুষিত এলাকা – বেজোনস, জেনিভিলিয়ার্স, গার্গেন – নেস – গোনেসে, অ্যাসিনিয়েরেস – সুর সেইন, মন্ট্রিউই, নিউলিপুর- মারুন, ফ্ল্যামাট,মিউডনসহ মার্সেই এবং রোখদো শহরে ব্যাপক দাঙ্গা, লুটতরাজ এবং অগ্নিসংযোগের ঘটনা ঘটছে। একই সঙ্গে প্রায় সহস্রাধিক লোক আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত বাহিনীর হাতে গ্রেফতার হয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে ফ্রান্সের কিছু এলাকায় সান্ধ্য আইন জারিসহ যান চলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এমন পরিস্থিতিতে ফ্রান্সে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদেরকে স্থানীয় আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে সংঘাতপূর্ণ এলাকা এড়িয়ে সতর্কতার সাথে চলাচলের অনুরোধ জানানো হয়েছে।

বাংলাদেশী কেউ ক্ষতিগ্রস্থ হলে বা বাংলাদেশী মালিকানাধীন কোন ব্যাবসা প্রতিষ্ঠান আক্রান্ত হলে বাংলাদেশ দূতাবাস প্যারিসের ই-মেইল : consular.paris@mofa.gov.bd এবং হটলাইন নাম্বার +33753465339 এ জরুরী ভিত্তিতে জানানোর জন্য অনুরোধ করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে