জহির সিকদার,ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি।।ব্রাহ্মণবাড়িয়ায় বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্যে দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের অষ্টমী তিথিতে গঙ্গা স্নান অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে থেকে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার গোকর্ণঘাটের তিতাস নদী, সরাইল উপজেলার চুন্টা ইউনিয়নের আজবপুর মেঘনা নদী ও নাসিরনগর উপজেলার ফান্দাউক ইউনিয়নের বলভদ্র নদীতে অষ্টমী গঙ্গা স্নান অনুষ্ঠিত হয়।

গঙ্গা স্নানকে কেন্দ্র করে শনিবার সকাল থেকেই জেলার বিভিন্ন এলাকার লোকজন ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার
গোকর্ণঘাটের তিতাস নদী, সরাইল উপজেলার চুন্টা ইউনিয়নের আজবপুর মেঘনা নদী ও নাসিরনগর উপজেলার ফান্দাউক ইউনিয়নের বলভদ্র নদীর তীরে সমবেত হয়। পরে তারা তিথি অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে গঙ্গা স্নানে অংশ নেন। নদীর পবিত্র জলে গঙ্গা স্নানের মধ্য দিয়ে ভক্তরা পরিবারের মঙ্গল কামনার পাশপাশি দেশ ও জাতির জন্যে তারা বিশেষ প্রার্থনা করেন।

গোকর্ণঘাটের তিতাস নদীতে গঙ্গাস্নান শেষে আর্ন্তজাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইস্কন) জেলা শাখার সভাপতি প্রবীর দাস ব্রহ্মচারী বলেন, শাস্ত্রে বলা হয়েছে এই গঙ্গা স্নানের মধ্য দিয়ে জড়োদেহের পাপ মোচন হয়। যেখানে ভক্তি সহকারে ভক্তরা সমবেত হন সেখানে ভগবান বিরাজমান থাকেন। সীমা রানী দাস বলেন,“ গঙ্গা স্নানের মধ্য দিয়ে আমি নিজের এবং পরিবারের জন্যে মঙ্গল কামনা করেছি। দীপা সাহা বলেন, তিতাস নদীর পবিত্র জলে স্নানেরর মধ্য দিয়ে ভগবানের কাছে পাপ মুক্তির জন্যে প্রার্থনা করেছি। তিনি যেন সকলের মঙ্গল করেন সেই প্রার্থনাও করেছি।এদিকে ঐতিহ্যবাহী গঙ্গা স্নানকে কেন্দ্র করে তিতাস নদীর তীরে বসেছে লৌকজ মেলা। মেলায় নাগরদোলা, হরেক রকম বাহারী খাবার মুড়ি-চিড়া, মাঠা, তিল্লাই, বাতাসা, সহ মাটির তৈরি বাহারী খেলনার দোকান বসে।

ব্রাহ্মণবাড়িয়া নিউজ ডেস্ক ।। বিডি টাইমস নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে