রাশেদুল হাসান কাজল, ফরিদপুর সংবাদদাতা।।
ফিলিস্তিনিদের উপর ইসরাইলি আগ্রাসনের প্রতিবাদে ও স্বাধীন রাষ্ট্রের মর্যাদা প্রদানের দাবীতে ফরিদপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে ‌ ফিলিস্তিনির পতাকা উত্তোলন, পদযাত্রা ও ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচী অংশ হিসেবে ফরিদপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে এই কর্মসূচি পালন করা হয়।

জেলা ছাত্রলীগের সভাপতি ‌ তানজিমুল রশীদ রিয়ানের সভাপতিত্বে সোমবার ‌ সকাল সাড়ে ১১ টায় শহরের বায়তুল আমান সরকারি রাজেন্দ্র কলেজের অনার্স শাখা ক্যাম্পাসে ফিলিস্তিনি এ কর্মসূচি পালিত হয়। ছাত্র সমাবেশে বক্তারা বলেন যে, দখলদার ইসরাইলি বাহিনী নিরীহ ফিলিস্তিনিদের উপর অমানবিক নির্যাতন চালাচ্ছে। বাংলাদেশ ও ফিলিস্তিনির মধ্যে বন্ধুত্বপূর্ন সম্পর্ক বিদ্যমান রয়েছে। বাংলাদেশ স্বাধীন ফিলিস্তিনি রাষ্ট্রের ক্রমাগত ও জোরালো সমর্থক এবং ইসরাইলের দখলদারিত্বের বিরোধী। বাংলাদেশ ১৯৬৭ সালে নির্ধারিত সীমানা অনুযায়ী জেরুজালেমকে ফিলিস্তিনির রাজধানী হিসেবে সমর্থন করে।

বাংলাদেশ সরকার ফিলিস্তিনি ছাত্রদের বাংলাদেশে মেডিকেলে কলেজগুলোতে শিক্ষা গ্রহণের সুযোগ করে দিয়েছে। বর্তমান সময়ে নিরীহ ফিলিস্তিনিদের উপর মানবতা বিরোধী অপরাধ পরিচালনার বিরুদ্ধে বিশ্বব্যাপী ছাত্র সমাজ ও সচেতন নাগরিকরা যে আন্দোলনের ডাক দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ তার সাথে সংহতি প্রকাশ করেছে। এসময় আরো উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফাহিম আহমেদ, সহ সভাপতি আশিক মোরতাজা হাসান জয় , সহ সভাপতি ইমামুল মিয়া আজম, শহর ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক মীর মোহাম্মদ শান্ত,সদর থানা ছাত্রলীগের সভাপতি সোহানুর রহমান সোহান, সাধারণ সম্পাদক মেহেদী হাসান রানা,জেলা ছাএলীগের সাংগঠনিক সম্পাদক আফ্রিদুজ্জামান সয়েম, অর্থ সম্পাদক মিরাজুল ইসলাম ইফাত, উপ দপ্তর সম্পাদক নাইম হোসেন ,উপ কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক মেহেদী হাসান এ সময় সংগঠনের অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে