ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান বলেছেন, দেশের অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি মানসিক প্রশান্তি ও সমাজে শান্তি বজায় রাখতে পর্যটন শিল্প গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। এই শিল্পের উন্নয়নে সকল অংশীজনকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে ।

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে আজ ২৭ সেপ্টেম্বর ২০২৪ শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয় টুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ আয়োজিত বিভিন্ন কর্মসূচির উদ্বোধনকালে উপাচার্য এসব কথা বলেন। এবছর দিবসটির প্রতিপাদ্য হচ্ছে ‘পর্যটন শান্তির সোপান’। দিবসটি উপলক্ষে ক্যাম্পাসে এক বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়। উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান র‍্যালিতে নেতত্ব দেন। বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরী, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মাহমুদ ওসমান ইমাম, প্রক্টর সহযোগী অধ্যাপক সাইফুদ্দীন আহমদ, টুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শরিফুল আলম খন্দকারসহ শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ র‍্যালিতে অংশ নেন। উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান বলেন, আমরা একটি ক্রান্তিকাল অতিক্রম করছি।

এসময় পরিবার,সমাজ, প্রতিষ্ঠানসহ দেশের সকলের শান্তি বজায় রাখা জরুরি। শান্তি প্রতিষ্ঠার প্রতিষ্ঠায় পর্যটন অনুঘটক হিসেবে কাজ করে এবং এর মাধ্যমে মানুষের মধ্যে   ইতিবাচক মনোভাব সৃষ্টি হয়। শিক্ষা ও গবেষণার মাধ্যমে পর্যটন খাতের উন্নয়নে কাজ করার জন্য উপাচার্য টুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।মানসিক প্রশান্তি ও সমাজে শান্তি বজায় রাখতে পর্যটন শিল্প গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে–ঢাবি উপাচার্য

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে