কুষ্টিয়া প্রতিনিধিঃ শোক হোক শক্তি এই শ্লোগানে গুরুকুলে অনুষ্ঠিত হলো ” এই প্রতিপাদ্যে গুরুকুলের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এঁর ৪৪ তম শাহাদাৎ ও জাতীয় শোক দিবস ২০১৯ পালিত হয়েছে। বৃহস্পতিবার(১৫ আগষ্ট) কুষ্টিয়া শহরের কালিশংকরপুরে প্রতিষ্ঠানের কার্যালয়ে দিবসটি পালন উপলক্ষ্যে কর্মসূচী অনুষ্ঠিত হয়।
১৫ ই আগষ্টের শহীদদের১ মিনিট নীরবতা পালনের মাধ্যমে শোক দিবসের কার্যক্রম  উদ্বোধন শুরু হয। গুরুকুলের শিক্ষকবৃন্দের প্রতিনিধি হিসেবে বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে বক্তব্য রাখেন নাসিং বিভাগের শিক্ষক আমিনুল ইসলাম। গুরুকুলের সহকারী ব‍্যবস্থাপক মুহাইমিনুর রহমান পললের সভাপতিত্বে স্বাগত বক্তব্যের মাধ্যমে আলোচনা অনুষ্ঠান শুরু হয়। অতিথি হিসেবে বঙ্গবন্ধুর বাল‍্য থেকে বৃদ্ধ কাল সময়ের কার্যক্রমের বিষয়ে বক্তব্য রাখেন বিশিষ্ট লেখক ও গবেষক বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক ড. আমানুর আমান। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা জেলা ক্রীয়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক, চেম্বার অব কমার্সের পরিচালক  ও গুরুকুল ক্রীয়া কমিটির চেয়ারম্যান খন্দকার ইকবাল মাহমুদ । তিনি বলেন সাম্প্রদায়িক শক্তি বিদেশী প্রভুদের সাথে হাত মিলিয়ে শুধু স্বপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করেনি সেই সাথে বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শকে ইতিহাস থেকে মুছে বা বিকৃত করে বিষয়টি বিতর্কিত করার চেষ্টা করেছে।
অনুষ্ঠানটি পরিচালনা করেন সহকারী এডমিন অফিসার শিমুল বিশ্বাস ও সার্বিক সমন্বয় করেন গুরুকুল কম্পিউটার বিভাগের শিক্ষক ও গুরুকুল  রোভারের মোডারেটর সোহাগ আহমেদ। প্রায় অর্ধশতাধিক ছাত্র, শিক্ষক, কর্মকর্তা কর্মচারীর উপস্থিতির মাধ্যমে উক্ত অনুষ্ঠানটি সাফল্যমন্ডিত করেন।

প্রিতম মজুমদার
কুষ্টিয়া নিউজ ডেস্ক ।। বিডি টাইম্‌স নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে