রোববার সন্ধ্যায় মিরপুরে এশিয়া কাপের ফাইনালে স্বাগতিক বাংলাদেশের মোকাবেলা করবে ভারত। ফাইনাল নিয়ে উত্তেজনা-উদ্দীপনার শেষ নেই। টিকিট ক্রয়ের জন্য দর্শকদের ভীড়েও তার প্রমাণ মেলে। এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট এবার কার দখলে যাচ্ছে তা নির্ধারণের লড়াই শুরু হবে সন্ধ্যা সাড়ে সাতটায়।

এশিয়া কাপের প্রথম ম্যাচটা হয়েছিল বাংলাদেশ ও ভারতের মধ্যে। সমাপ্তিটাও হচ্ছে মাশরাফি-ধোনীর লড়াইয়ে। প্রথম ম্যাচেও অভিজ্ঞতাটা মোটেও ভালো ছিল না বাংলাদেশের।  ভারতের বিপক্ষে বোলিংয়ে শুরুটা ভালো হলেও রোহিত শর্মার ইনিংস ম্যাচ বের করে নেয় বলে মনে করেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মোর্তাজা। প্রথম ম্যাচে বাংলাদেশ হারে ৪৫ রানে।নিজেদের দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ায় টাইগাররা। কোয়ালিফাইং রাউন্ড খেলে জায়গা করে নেওয়া সংযুক্ত আরব আমিরাত কে ৫১ রানে হারায় বাংলাদেশ। এ জয়ের নেপথ্যে ছিলেন বোলাররা। আরব আমিরাতকে ১৩৪ রানের লক্ষ্য ছুঁড়ে দেওয়ার পর টাইগার বোলাররা তাদের আটকে দেয় ৮২ রানে।  পরের ম্যাচে সাব্বির রহমানের দুর্দান্ত ব্যাটিংয়ে ভর লঙ্কানদের টাইগাররা হারায় ২৩ রানে। এতে করে ফাইনালের সম্ভাবনা উজ্জ্বল হয় টাইগারদের।

শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ।  টান টান উত্তেজনার ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে পাঁচ বল হাতে রেখে পাঁচ উইকেটের জয় পায় বাংলাদেশ। এ ম্যাচেও দারুণ বোলিং করেন বোলাররা। পাকিস্তানকে আটকে দেন ১২৯ রানে। পাকিস্তানের বিপক্ষে জয় পেয়ে এশিয়া কাপে দ্বিতীয়বারের মতো ফাইনাল নিশ্চিত করে মাশরাফিরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে