পঞ্চগড় জেলার দেবীগঞ্জ ইউনিয়নের ১০নং চেংঠী হাজারাডাঙ্গা ইউনিয়নে হিদায়াহ ফাউণ্ডেশন ও বিভিন্ন ব্যক্তি সহায়তার মাধ্যমে অস্বচ্ছল ১৫০টি পরিবারকে ঈদের দিনের বাজার ও বয়স্ক নারী-পুরুষ ও শিশুদেরকে জামা কাপড় প্রদান করেছে। সবাই মিলে একত্রে পবিত্র ঈদুল ফিতরের আনন্দ উদযাপন-এই শ্লোগানকে সামনে নিয়ে রবিবার(৭’ই এপ্রিল) এই সহায়তা প্রদান করা হয়। সমাজে অসচ্ছল ব্যক্তিরা সচারাচর মানুষের কাছে হাত পেতে যেকোন কিছু চাইতে পারে না এবং বর্তমান সময়ে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বেশি হওয়ার ফলে ক্রয় করে খাওয়ার সক্ষমতাও তাদের নেই। সমাজের পিছিয়ে পরা, অস্বচ্ছল নারী, শিশু ও বয়স্কসহ ১৫০(একশত পঞ্চাশ)টি পরিবারের মাঝে হিদায়াহ ফাউণ্ডেশন ও ব্যক্তি সহায়তার মাধ্যমে ঈদ সামগ্রী বিতরণ করা হয়। এই সামগ্রীর মধ্যে রয়েছে, চাল, ডাল, চিনি,সেমাই, লবণ, তেল ও জামা কাপড়সহ ১০ প্রকারের জিনিস রয়েছে।

ঈদ সামগ্রী হাতে পেয়ে প্রত্যেকেই উচ্ছ্বসিত ও আনন্দিত। আব্দুল হামিদ বলেন, আমরা অনেকেই দেখি যে একটা শাড়ি বা সামান্য কিছু দিয়ে থাকে কিন্তু হিদায়াহ ফাউণ্ডেশন ও ব্যক্তি সহায়তার মাধ্যমে একেবারেই ব্যতিক্রমে এই আয়োজন করেছে বেঙ্গল পিস ফাউন্ডেশন ও পান্না মহিলা সংস্থা। আমাদের ঈদের দিনের যে বাজার সেই বাজার ব্যবস্থা করে দিয়েছে। ঈদের দিনটা আমরা যেন হাসি-খুশিতে পালন করতে পারি সেই ব্যবস্থা করে দিয়েছে। হিদায়াহ ফাউণ্ডেশন ও ব্যক্তি সহায়তা প্রতি আমাদের কৃতজ্ঞতা। উপহার সামগ্রী পাওয়া অপর ব্যক্তি আনার আলী(৭০) সমাজের সবাই যদি এরকম অসহায় মানুষের পাশে দাঁড়ায় তাহলে হয়তো আমাদের মতন মানুষ যারা মানুষের কাছে হাত পাততে পারি না তারা একটু হলেও বাচ্চাদের নিয়ে সুখে শান্তিতে থাকতে পারবো। এই আয়োজনে শিশু ও বয়স্ক ব্যক্তিরা তাদের উপহার পেয়ে আনন্দিত।

ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রাধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেঙ্গল পিস ফাউন্ডেশনের ফাউন্ডার মেম্বার, হাট্টিমাটিম শিশু উন্নয়ন সংস্থার চেয়ারম্যান, নাট্য গবেষক ও নেক্সাস টেলিভিশনের সহকারী প্রযোজক মো. তাশহাদুল ইসলাম তারেক। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন- আমাদের এই আয়োজন পূর্ণতা পেয়েছে হিদায়াহ ফাউণ্ডেশন ও কিছু ব্যক্তির আর্থিক সহযোগিতার জন্য। আগামী দিনে আমাদের এই কার্যক্রম অব্যহত রাখতে চাই। বিশেষ করে অসহায়দের চিকিৎসা সহায়তা এবং কর্মহীন দুস্থ ব্যক্তিদের সাবলম্বী করা। বেঙ্গল পিস ফাউন্ডেশন ও পান্না মহিলা সংস্থা সবসময়ই সমাজের কল্যাণের জন্য নানা ধরনের সেবামূলক কাজ করে থাকে। আমরা চাই সুন্দর একটি সমাজ হোক, যেখানে কোনো ভেদাভেদ ও হিংসা বিদ্বেষ থাকবেনা। আমরা প্রত্যেকেই সহনশীল ও ধের্য্যশীল হবো যাতে করে ভাতৃত্ববোধ তৈরি হয় পারস্পারিক সুসম্পর্ক তৈরি হওয়ার মাধ্যমে সুন্দর সামাজিক বন্ধন তৈরি হয়। আগামী দিনে বেঙ্গল পিস ফাউন্ডেশন ও পান্না মহিলা সংস্থা নানা ধরনের সমাজ সেবামূলক আয়োজন করবে এবং আমরা প্রত্যাশা করি হিদায়াহ ফাউন্ডেশন আমাদের কে আর্থিক সহায়তা প্রদান করবে। হিদায়াহ ফাউন্ডেশন দীর্ঘদিন থেকে জনকল্যাণমুখী নানা কাজ করে থাকে এবার তারা আমাদের এই সংস্থাকে আর্থিক সহায়তা প্রদান করছে তাদের প্রতি আবারো কৃতজ্ঞতা স্বীকার করছি। এই আয়োজনে অনেকেই অর্থনৈতিক সহায়তা প্রদান করেছে প্রত্যেকের প্রতিই কৃতজ্ঞতা স্বীকার করছি। আগামী ৯ তারিখ লালমনিরহাট সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের চরখাটামারী গ্রামে আরোও ১৫০(একশত পঞ্চাশ) পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হবে৷

ঈদ উপহার বিতরণী আয়োজনে আরোও উপস্থিত ছিলেন-১০নং চেংঠী হাজারাডাঙ্গা ইউনিয়নের ১নং ওয়ার্ডের সাবেক ইউনিয়ন পরিষদ সদস্য মো. সোহরাওয়ার্দী, সমাজসেবক আফছার সরকার, মো. তালামুন ইসলাম, কিশামত বাগদহ মসজিদের ইমাম মো. লাবলুসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে