কবি জয় গোস্বামীর ‘মেঘবালিকার জন্য রূপকথা’ ও শুভদাশ গুপ্তের‘প্রেম’কবিতা অবলম্বনে তরুণ নির্মাতা ফরিদ উদ্দিন মোহাম্মদের বিশেষ টেলিছবি“মেঘবালিকার জন্য রূপকথা”র চিত্র ধারণ শেষ হলো সম্প্রতি উত্তরা ও রুপ গঞ্জের বিভিন্ন লোকেশনে। এরগল্প ও চিত্রনাট্য করেছেন নির্মাতা নিজেই। টেলি ছবিটি তে মেঘ বালিকা চরিত্রে অভিনয় করেন অপর্ণা ঘোষ, কবি চরিত্রে ওমর আইয়াজ অনি ও বৃষ্টি চরিত্রে তাসনুভা তিশা।

শুভদাশ গুপ্তের‘প্রেম’কবিতার সেই প্রেমিক ছেলেটি ই জয় গোস্বামীর‘মেঘ বালিকা কে খুঁজে বেড়ানো সেই বোহেমিয়ান কবি। মেঘবালিকা কে খুঁজতে খুঁজতে কবির সাথে দেখা হয়ে যায় বৃষ্টির। বিষন্নতায় ঘেরা বৃষ্টি,ভালোবেসে ফেলে কবিকে,কিন্তু হাওয়ায় ভাসিয়ে দেয়া ‘একপৃথিবী’ লেখা নোঙর ফেলে মেঘবালিকার আঙিনায়। কবি ও মেঘবালিকার প্রেম শুরু হতে না হতেই ‘স্বপ্নপোকা’ বাসা বাঁধে কবির মাথায়। শুরু হতে থাকে কবিতার মত সুন্দর আর হাহাকারের গল্প।

নাটক টি তে কাজ করা প্রসঙ্গে অপর্ণা ঘোষ বলেন, সম্পূর্ণ ভিন্নধর্মি একটি কাজ। অনেকদিন পর এত চমৎকার একটি গল্পের নাম ভূমিকায় কাজ কওে সত্যিই ভীষণ ভালো লাগছে।
ওমর আইয়াজ অনি বলেন, ‘এটি একটি লিরিক্যাল ফিকশন। প্রতিটি কথাই কবিতা কিংবা কবিতার মতই শব্দের বুনন। জয় গোস্বামীর বহুল জনপ্রিয় এই কবিতায় কাজ করাটা অন্য রকম অনুভূতির ব্যাপার।’

তাসনুভা তিশা, বলেন ছোট বেলা থেকেই কবিতা দু’টো পড়ে বা আবৃত্তি শুনে আসছি। ভীষণ প্রিয় দুটি কবিতা। অভিনয়ে একটু বেগ পেতে হয়েছে। কারণ প্রায় দৃশ্যে হুবহু কবিতার চরন গুলো সংলাপ আকারে এসেছে। দিন শেষে বেশ ভালো লাগছে অসাধারণ এই কাজটির সাথে থাকতে পেরে।’নির্মাতা জানান, আগামী ঈদে একটি বেসরকারি চ্যানেলে নাটকটি প্রাচার করা হবে।

সাব্বইর আহমেদ শ্রাবণ
বিডি টাইম্‌স নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে