মোকাম্মেল মিশু,ভোলা প্রতিনিধি।।
ভোলা থেকে ঢাকা নৌ রুটের ভোলার ইলিশাঘাট থেকে প্রায় পাঁচ শতাধিক যাত্রী নিয়ে ঢাকা সদরঘাটের উদ্দেশে ছেড়ে যাওয়া যাত্রীবাহি লঞ্চ কর্ণফুলী-৩ এ মখঝ নদীতে হঠাৎ আগুন লাগে। আগুনের খবরে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এসময় নদীতে ঝাঁপিয়ে পড়ে অন্তত দশ জন যাত্রী আহত হয়েছে। যাত্রীদের নিরাপত্তার স্বার্থে লঞ্চটি চাঁদপুরের হাইমচর সংলগ্ন আবাল বিল নামক এলাকায় নোঙর করে যাত্রীদেরকে নামিয়ে দেয় হয়। তবে পরে অবশ্য অপল দুটি লঞ্চের কর্নফুলী-৪ ও কর্নফুলী-১১ এর মাধ্যমে যাত্রীদের নিরাপদে ঢাকা পৌঁছানোর ব্যবস্থা করা হয়। শনিবার(২০ এপ্রিল) সকাল ১০ টা ১৫ মিনিটের দিকে চাঁদপুরের হাইমচর সংলগ্ন মেঘনা নদীতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

লঞ্চ কর্তৃপক্ষ ও যাত্রীরা জানান, সকাল সাড়ে ৮ টার দিকে পাঁচ শতাধিক যাত্রী নিয়ে কর্ণফুলী-৩ লঞ্চটি ঢাকার উদ্দেশে ভোলার ইলিশা লঞ্চঘাট থেকে ছেড়ে যায়। সকাল ১০ টা ১৫ মিনিটের দিকে লঞ্চটির ইঞ্জিনরুমে হঠাৎ করে আগুন লেগে যায়। আগুন লাগার খবরে যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। এ সময় অনেকেই আতঙ্কে লঞ্চ থেকে নদীতে ঝাঁপ দিয়ে পড়েন। আগুন নিয়ন্ত্রণে ব্যর্থ হয়ে লঞ্চটি হাইমচর সংলগ্ন আবাবিল চরে নোঙর করে যাত্রীদের নামিয়ে দেয়া হয়। এসময় যাত্রীরা হুর হুরি করে নামতে গেলে অন্তত দশ জন আহত হন। বেলা সাড়ে ১২ টার দিকে লঞ্চে থাকা কর্তৃপক্ষের লোকজন ও অপর একটি লঞ্চের মাধ্যমে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। এছাড়া ওই লঞ্চে থাকা যাত্রীদের অপল দুটি লঞ্চ কর্নফুলী-৪ ও কর্নফুলী-১১ এর মাধ্যমে নিরাপদে ঢাকা পৌঁছানোর ব্যবস্থা করা হয়।

ভোলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আলমগীর হোসাইন জানান, ঘটনাটি জানার পর প্রশাসনের পক্ষ থেকে কোষ্টগার্ডকে বিষয়টি অবগত করেছেন। চাঁদপুরের একটি কোষ্টগার্ড টিম ঘটনাস্থলে কাজ করছে। তবে লঞ্চটিতে ঠিক কি কারনে আগুন লেগেছে তা এখনো তিনি নিশ্চিত করে বলতে পারেননি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে