ডিসিপ্লিন্স ফায়ার ক্রিড়া, কল্যাণ ,আত্মরক্ষা ও আত্মশুদ্ধি প্রশিক্ষণ প্রদান করে । যেটি ২০১৯ সাল থেকে সফলতার সাথে কাজ করছে ছাত্র-ছাত্রীদের শৃংখলায় আবদ্ধ করে আত্মরক্ষা, লাঠি খেলা ,শরীরচর্চা, ইয়োগা,ধ্যান , আনন্দ শিক্ষার মাধ্যমে প্রকৃত মানুষ , সহজ মানুষ ,শুদ্ধ মানুষ করে গড়ে তোলার লক্ষ্য।

গত ৩০ আগস্ট ২০২৪ রোজ শুক্রবার ডিসিপ্লিন’স ফায়ার প্রতিষ্ঠানের ডিসিপ্লিন’স আর্ট প্রোগ্রামের প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে ছাত্র ছাত্রীরা ১ম ধাপের পরীক্ষা ও প্রতিযোগিতায় অংশগ্রহণ করে এবং পরবর্তী ধাপে সফলভাবে উন্নীত হয়। আমরা তাদের সাফল্য কামনা করছি। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ আলাউদ্দিন আলাল জাতীয় প্রশিক্ষক মার্শাল আর্ট এবং লাঠি ফাইট । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ সুজন রহমান জেলা কালচারাল অফিসার,জেলা শিল্পকলা একাডেমি, কুষ্টিয়া। অনুষ্ঠানটি পরিচালনা করেন মীর আতিক আহমেদ,পরিচালক ও শিক্ষক ডিসিপ্লিন্স ফায়ার (শৃঙ্খলার আগুন)। এছাড়াও অভিভাবকদের পক্ষ থেকে তাদের মূল্যবান মন্তব্য প্রদান করেন ডক্টর রুমন রহমান,রোকসানা পারভিন।ছাত্র-ছাত্রীদের মধ্য থেকে জয়িতা মন্ডল ও শুভ্রা সিংহ রায় তাদের অনুভূতি ব্যক্ত করেন ।
বর্তমান সামাজিক প্রেক্ষাপটে নিজেকে সুরক্ষা দিতে আর আত্মবিশ্বাস বাড়াতে অনেকেই শিখছেন আত্মরক্ষা ও শৃঙ্খলা মার্শাল আর্ট এবং এর আছে বেশ কয়েকটি ধরন। কারাতে, কুংফু, জুডো, জুজুৎসু, ব্রাজিলিয়ান জুজুৎসু, তায়কোয়ান্দো, ফেন্সিং, বক্সিং, উসু এমন আরও অনেক।যেগুলো আপনাকে আত্মবিশ্বাসী করে তুলবে ছোট-বড় সবার জন্যই আছে শেখার সুযোগ আছে। ডিসিপ্রিন্স ফায়ার প্রতিষ্ঠানের আত্মরক্ষা শেখানো হয় শিক্ষার্থীরা আগ্রহী হলে সেখানেও শিখতে পারে।
মার্শাল আর্ট শেখার নির্দিষ্ট কোনো বয়স নেই উল্লেখ করে মীর আতিক আহমেদ বলেন, ‘যে কেউ যেকোনো বয়সে শুরু করতে পারেন মার্শাল আর্টের চর্চা। শুধু আত্মরক্ষা নয়, মার্শাল আর্টের চর্চা বাড়িয়ে দেবে মনের জোর, যেকোনো লক্ষ্যের প্রতি একাগ্রতা, আত্মবিশ্বাস ও আত্মসংযমও বাড়বে।’

নিউজ ডেস্ক ।। বিডি টাইমস নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে