দাপুটে জয় অব্যাহত রেখেছে বাংলাদেশ। বঙ্গবন্ধু কাপ ২০২৪ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে স্বাগতিকদের সামনে কোনো প্রতিপক্ষই দাঁড়াতে পারছে না। আজ বৃহস্পতিবার(৩০ মে) নিজেদের চতুর্থ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে বড় জয় নিয়ে সেমিফাইনালে উঠেছে লাল-সবুজের দল। এ জয়ের নেতৃত্ব দিয়েছেন বাংলাদেশের অধিনায়ক আরদুজ্জামান মুন্সি। মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে পোল্যান্ডের বিরুদ্ধে কোচ আবদুল জলিলের শিষ্যরা ৭টি লোনাসহ ৭৯-২৮ পয়েন্টে ম্যাচ জিতেছে। যেখানে প্রতিপক্ষের কাছ থেকে আরদু একাই তুলে নিয়েছেন ২৫পয়েন্ট। এমন জয়ে দারুণ খুশি বাংলাদেশ অধিনায়ক। ম্যাচ শেষে তিনি বলেন, ‘প্রত্যেক দলই জিততে চায়। প্রতিটা প্লেয়ারই ভালো খেলতে চায়। আমিও আমার সর্বোচ্চটা দিয়ে ভালো খেলেছি। দলের জয়ে অবদান রেখেছি। দল জেতায় ভালো লাগছে।

বঙ্গবন্ধু কাপের গত আসরে পোল্যান্ডের বিরুদ্ধে জিততে বেশ বেগ পেতে হয়েছিল। কিন্তু এবার অনেকটাই হেসেখেলে জিতেছে। এক প্রশ্নে আরদুজ্জামান বলেন, ‘পোল্যান্ড ভালো দল। ওদের দুজন খেলোয়াড়ের এবার ইনজুরি সমস্যা রয়েছে। তবে এবারের টু্র্নামেন্টে পোল্যান্ড আশানুরূপ খেলাটা খেলতে পারছে না। গত বছর কিন্তু এই আসরেই পোল্যান্ড আমাদের কাছ থেকে লোনা নিয়েছিল এবং প্রথমার্ধে আমাদের চেয়ে এগিয়েও ছিল। অপর এক প্রশ্নে আরদুজ্জামান বলেন, ‘টুর্নামেন্টে যতগুলো দল এসেছে সবাই কিন্তু শিরোপা প্রত্যাশী। যারা এখানে খেলতে এসেছে কাউকে ছোট করে দেখার মতো নয়। তবে এবার আমাদের টিম কম্বিনেশনটা এতো সুন্দর হচ্ছে প্রতিপক্ষ আমাদের সামনে সেভাবে দাঁড়াতে পারছে না। দলের সবাই যদি সুস্থ থাকে, তাহলে আমরাই চ্যাম্পিয়ন হবো ইনশাআল্লাহ।

সেমিফাইনাল নিশ্চিত হলো। শেষ চারে সম্ভাব্য প্রতিপক্ষ কাকে দেখছেন? এমন প্রশ্নে আরদুজ্জামান বলেন, ‘গ্রুপপর্বে আমি দক্ষিণ কোরিয়াকে সবচেয়ে কঠিন প্রতিপক্ষ মনে করেছিলাম। তারা তাদের আশানুরূপ খেলাটা খেলতে পারছে না। তারপরও আমি কোরিয়াকে দুর্বল দল বলব না। আমার ধারণা সেমিফাইনাল-ফাইনালে কেনিয়া, থাইল্যান্ড আমাদের প্রতিপক্ষ হওয়ার সম্ভাবনা বেশি।’

উল্লেখ্য, আগামীকাল শুক্রবার (৩১ মে) গ্রুপপর্বের শেষ ম্যাচে বাংলাদেশ ও নেপাল মোকাবেলা করবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে