কুষ্টিয়া প্রতিনিধিঃ রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয় ও পোড়াদহ কলেজের যৌথ আয়োজনে একুশ শতকের নতুন পেশা ও আমাদের উচ্চ শিক্ষা শীর্ষক ২০তম সেমিনার রবিবার কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়।

পোড়াদহ কলেজের অধ্যক্ষ জনাব অন্নদা প্রসাদ মোহান্ত এর সভাপতিত্বে সেমিনারে মূখ্য আলোচক ছিলেন রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান ও ইবির আইন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জহুরুল ইসলাম। মূখ্য আলোচক তার বক্তব্যে বলেন তরুণ প্রজন্মকে গতানুগতিক পেশার পাশাপাশি একুশ শতকের নতুন নতুন পেশার সন্ধান করতে হবে। বর্তমানে প্রচলিত অনেক পেশায় আগামী কয়েক দশকে হারিয়ে যাবে। তরুণ প্রজন্মকে ভবিষ্যতের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত থাকার জন্য বিশেষভাবে আহবান জানানো হয় সেমিনারে। তিনি সরকারকেও নতুন পেশার উপযোগী শিক্ষা ব্যবস্থার সূচনা ও প্রসার ঘটানোর আহ্বান জানান। সেমিনারে কলেজের অধ্যাপকমণ্ডলীসহ বিপুল সংখ্যক ছাত্রী উপস্থিত ছিলেন। সেমিনারে বিশেষ অতিথি ছিলেন মিরপুর উপজেলা মাধ্যমিক অফিসার জনাব জুলফিকার হায়দার, মিরপুর উপজেলার বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক জনাব আহম্মদ আলী এবং বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক জনাব কারশেদ আলম।

সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পোড়াদহ কলেজের দর্শন বিভাগের সহকারী অধ্যাপক জনাব তাজউদ্দিন আহমেদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন পোড়াদহ কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক জনাব মোঃ মোশারফ হোসেন আলম।

নিউজ ডেস্ক।। বিডি টাইম্‌স নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে