কুষ্টিয়া প্রতিনিধিঃ রবীন্দ্রমৈত্রী বিশ্ববিদ্যালয় ও কুষ্টিয়া সরকারি মহিলা কলেজের যৌথ আয়োজনে ক্যারিয়ার প্লানিং ও উচ্চ শিক্ষা শীর্ষক উনবিংশ সেমিনার শনিবার কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। কুষ্টিয়া সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ সফিকুর রহমান খান এর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয় এর ভাইস চ্যান্সেলর প্রফেসর ডঃ মোঃ শাহজাহান আলী।

সেমিনারে মূখ্য আলোচক ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান ও ইবির আইন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জহুরুল ইসলাম। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন নিরলস পরিশ্রম, নিয়মিত অধ্যবসায় ও সময়ের যথাযথ ব্যবহার নিশ্চিত না করলে জীবনের কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জন করা যায় না। তিনি বলেন মুখ্য আলোচকের উপস্থাপনার মাধ্যমে অত্র কলেজের উপস্থিত শিক্ষার্থীরা নিজ নিজ ক্যারিয়ার গঠনের সুযোগ পাবে। মূখ্য আলোচক তার বক্তব্যে বলেন বেগম রোকেয়ার উত্তরসূরী মেধাবী ছাত্রীদের গতানুগতিক পেশা বাদ দিয়ে একুশ শতকের উপযোগী পেশার সন্ধান করতে হবে। পেশার ক্ষেত্রেও এখন বৈচিত্র বিদ্যমান। একুশ শতকের বিচিত্র পেশায় ব্যাপক সুযোগ রয়েছে এবং চতুর্থ প্রজন্মের শিক্ষার্থীদেরকে সনাতনী ধ্যান-ধারণা পরিবর্তন করে নতুন নতুন ফিল্ড অনুসন্ধানের মাধ্যমে ক্যারিয়ার প্লানিং করতে হবে। তিনি আরও বলেন পেশাগত জীবনে সফল হতে হলে সময়োপযোগী ও সহজে অর্জনযোগ্য পরিকল্পনা গ্রহণ করতে হবে। সেমিনারে কলেজের অধ্যাপকমণ্ডলীসহ বিপুল সংখ্যক ছাত্রী উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি ছিলেন কুষ্টিয়া সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক শিশির কুমার রায় ও রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক মোহম্মদ আলী। অনুষ্ঠান সঞ্চালনা করেন কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক জনাব সবুজ হোসেন।

কুষ্টিয়া নিউজ ডেস্ক।। বিডি টাইম্‌স নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে