কুষ্টিয়া প্রতিনিধিঃ রবীন্দ্রমৈত্রী বিশ্ববিদ্যালয় ও কুষ্টিয়া সরকারী কলেজের যেীথ আয়োজনে ক্যারিয়ার প্লানিং ও উচ্চ শিক্ষা শীর্ষক অষ্টাদশ সেমিনার শনিবার কলেজের অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. শহীদুর রহমানের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক কাজী মনজুর কাদির। মূখ্য আলোচক ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান ও ইবির আইন বিভাগের অধ্যাপক ড. জহুরুল ইসলাম।

প্রধান অতিখি তার বক্তব্যে বলেন অনেক মেধাবী শিক্ষার্থী সুনির্দিষ্ট পরিকল্পনার অভাবে কাঙ্খিত গন্তব্যে পেীছাতে পারছে না। সেমিনারটির মাধ্যম্যে তারা সুদূরপ্রসারী চিন্তার সুযোগ পাবে।মূখ্য আলোচক বলেন আমাদের গতানুগতিক পেশা বাদ দিয়ে একুশ শতকের উপযোগী পেশার সন্ধান করতে হবে। পেশার ক্ষেত্রেও এখন বৈচিত্র বিদ্যমান। এই বৈচিত্রতা ধারণ করতে হলে ক্যারিয়ার প্লানিং এর গুরুত্ব অপরিসীম। তিনি আরও বলেন পেশাগত জীবনে সফল হতে হলে সময়োপযোগী ও সহজে অর্জনযোগ্য পরিকল্পনা গ্রহন করতে হবে।

সেমিনারে বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক মোহম্মদ আলী এবং রেজিস্টার ড. ইসমত আরা খাতুন সহ বিভিন্ন পর্যায়ের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজ ডেস্ক ।। বিডি টাইম্‌স নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে