নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে হামলা, হত্যা ও গণগ্রেপ্তারের প্রতিবাদে বৃহস্পতিবার (৮’ই ডিসেম্বর) দেশব্যাপী মহানগর ও জেলা পর্যায়ে প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছে বিএনপি। বুধবার(৭’ই ডিসেম্বর) রাতে দলটির স্থায়ী কমিটির সভা শেষে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব সিদ্ধান্ত জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, পুলিশের গুলিতে নিহত, আহত ও বিএনপি’র চেয়াপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর উত্তরের বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, দলের সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভীসহ আটককৃত নেতা কর্মীদের মুক্তির দাবিতে বৃহস্পতিবার (৮’ই ডিসেম্বর) দেশব্যাপী মহানগর ও জেলা পর্যায়ে প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচি পালন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

আজ সারাদেশে বিএনপির বিক্ষোভ
নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সামনে নেতাকর্মীদের ওপর ‘পুলিশি হামলা’র প্রতিবাদে আজ বৃহস্পতিবার (৮ই ডিসেম্বর) সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে বিএনপি। একইসঙ্গে ১০ই ডিসেম্বর ঢাকায় বিভাগীয় সমাবেশে করার সিদ্ধান্তে অটল থাকবে তারা। বুধবার (৭ই ডিসেম্বর ) রাতে বিএনপির স্থায়ী কমিটির জরুরি ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, ‘বুধবার (৭ই ডিসেম্বর) বিকেলে নয়াপল্টনে পুলিশি হামলা, গুলিতে নিহত ও নেতাকর্মীদের গ্রেপ্তার প্রতিবাদে বৃহস্পতিবার সারাদেশে (জেলা ও মহানগর পর্যায়ে) বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।

এদিকে, বিএনপির স্থায়ী কমিটির এক নেতা বলেন, ‘১০ই ডিসেম্বর সমাবেশ করার সিদ্ধান্ত এখনও বহাল আছে। কোনো অবস্থায় আমরা সমাবেশ করার সিদ্ধান্ত থেকে সরে আসব না। বিএনপির স্থায়ী কমিটির একজন সদস্য জানান, ‘আমাদের কল্পনায়ও ছিল না পুলিশ এভাবে নেতাকর্মীদের ওপর সমাবেশের তিন আগেই গুলি করবে। যদিও সরকারের পক্ষ থেকে বলা হয়েছিল, বিএনপিকে হেফাজতের মতো দমন করা হবে। এ রকম পরিস্থিতির জন্য আমরা মোটেও প্রস্তুত ছিলাম না।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে