ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত মার্কেটিং বিভাগের চাকুরীজীবীদের অন্যতম সংগঠনের নাম ইমা। বাংলাদেশের বেসরকারি টেলিভিশনে মার্কেটিং বিভাগে কর্মরত প্রায় সবাই এই সংগঠনের সদস্য। এক যুগ পার করা সংগঠনটি নানামুখী পদক্ষেপ নিলেও সদস্যদের মধ্যে আছে মিশ্র প্রতিক্রিয়া। বর্তমান কমিটির কার্যকলাপ নিয়ে আছে নানান অভিযোগ।

সম্প্রতি, বেসরকারী টেলিভিশন চ্যানেলগুলোর অংশগ্রহনে অনুষ্ঠিত ইমা-ওয়ালটন ক্রিকেট টুর্নামেন্টে নিয়ে নানা বিতর্কের জন্ম দিয়েছে বর্তমান কমিটি। গেল শুক্রবার(৮’ই মার্চ) গানবাংলা টেলিভিশনের সাথে নিউজ ২৪’এর খেলা চলাকালীন সময়ে রেফারীর পক্ষপাতিত্বের অভিযোগ আনে নিউজ ২৪, এছাড়া তারা দাবী করে গানবাংলা বহিরাগত খেলোয়াড় দিয়ে টুর্নামেন্টে অংশগ্রহন করেছে। গ্রুপ পর্যায়ে প্রথম খেলায় গান বাংলা টিভির সাথে নেক্সাস টিভির খেলা হয়। খেলায় গানবাংলা টিভির খেলোয়াড়দের দেখে সন্দেহ হলে নেক্সাসের ক্যাপ্টেন সূপক কুন্ডু খেলা চলাকালীন সময়ে ইমার সভাপতি ও সাধারণ সম্পাদককে অবিহিত করে। পরবর্তিতে নিউজ ২৪ টিভির ভিডিও ফুটেজ দেখে নেক্সাস টিভির পক্ষে উক্ত প্রমানসহ ৯’ই মার্চ লিখিত ভাবে অভিযোগ দায়ের করা হয়।

কমিটির ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে ইলেকট্রনিক মিডিয়া মার্কেটিং অ্যাসোসিয়েশন(ইমা) থেকে নিজের সদস্য পদ প্রত্যাহার করে নেন নেক্সাস টেলিভিশনের হেড অব মার্কেটিং সিবলী সাদেক কামরুল। সোমবার(১৮’ই মার্চ) ইমার সভাপতি বরাবর লেখা চিঠিতে এ ঘোষণা দেন তিনি। ওই চিঠিতে সিবলী সাদেক উল্লেখ করেন, ‘বর্তমানে আমি নেক্সাস টেলিভিশনের হেড অব মার্কেটিং হিসেবে কর্মরত আছি। ইমার গত কার্যনির্বাহী কমিটির (২০২১-২০২২) সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছি। সংগঠনটি যে লক্ষ্য নিয়ে প্রতিষ্ঠিত হয়েছিল, সে লক্ষ্যে কোনো কার্যকারী ভূমিকা রাখতে পারেনি বলে আমি মনে করি। তিনি বলেন, ‘ইমা-ওয়ালটন ক্রিকেট টুর্নামেন্টে নেক্সাস টেলিভিশন অংশগ্রহণ করে ইমা’র সব সদ্যসের বিনোদনের জন্য। কিন্তু কমিটির এমন পক্ষপাতিত্ব মূলক আচরণ আমি আশা করিনি। তদন্তের সময় নিউজ টোয়েন্টিফোর ও নেক্সাস টিভির অভিযোগকারীদের কোনো কথা না শুনে নির্বাহী কমিটি নিজেরা আলোচনা করে খেলা চালু রাখে এবং গান বাংলা ফাইনাল খেলে চ্যাম্পিয়ন হয়, অথচ এখন পর্যন্ত ওই অভিযোগের কোনো সদুত্তর পাইনি।

নেক্সাস টিভির বিজ্ঞাপন প্রধান আরও বলেন, ‘ইমা’র নির্বাহী কমিটির এ ধরনের আচরণে আমি ইমা থেকে আমার সদস্য পদ প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছি। আজ থেকে এই সংগঠনের সাথে আমার কোনো দায়-দায়িত্ব থাকবে না।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে