আহসান হাবিবঃ আসন্ন দুর্গাপূজা উদযাপন উপলক্ষে দেশের একমাত্র চারদেশীয় (বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটান) বাংলাবান্ধা স্থলবন্দরে ৬ দিন আমদানি-রপ্তানী কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে সংশ্লিষ্ট দেশগুলোর ব্যবসায়ী সংগঠনগুলো। তবে আমদানি-রপ্তানী বন্ধ থাকলেও বন্দর সংশ্লিষ্ট কার্যক্রম চালু থাকবে। স্বাভাবিক থাকবে ইমিগ্রেশন চেক পোস্ট দিয়ে যাত্রীপারাপার।

বাংলাবান্ধা আমদানি-রপ্তানীকারক গ্রপের আহবায়ক রেজাউল করিম শাহিন নিশ্চিত করে বলেছেন, আগামী ১০ অক্টোবর থেকে সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হতে যাচ্ছে। পূজা উদযাপন উপলক্ষে ভারতের পশ্চিমবঙ্গের ফুলবাড়ি এক্সপোর্টার অ্যান্ড ইমপোটার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল খালেকের স্বাক্ষরিত এক পত্র দ্বারা বন্ধের বিষয়টি আমাদের জানিয়েছেন। সে অনুযায়ী উভয় দেশের ব্যবসায়ী সংগঠনের সিদ্ধান্ত মোতাবেক আগামী ৯-১৪ অক্টোবর পর্যন্ত ছয়দিন আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বাংলাবন্ধা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলম বলেন, দূর্গাপূজা উদযাপন উপলক্ষে সরকারি ছুটিসহ আগামী ৯ অক্টোবর থেকে ১৪ অক্টোবর পর্যন্ত বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানী কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। আগামী ১৫ অক্টোবর সকাল থেকে বন্দরটির আমদানি-রপ্তানী কার্যক্রম সচল হবে। তবে পূজায় বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানী কার্যক্রম বন্ধ থাকলেও বন্দর সংশ্লিষ্ট সকল সেবা প্রদান অব্যাহত থাকবে বলে জানা গেছে।

বাংলাবান্ধা বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্টে ভারপ্রাপ্ত কর্মকর্তা অমৃত অধিকারী বলেন, দুর্গাপূজায় আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পাসপোর্ট যাত্রী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে বলে জানান তিনি।

পঞ্চগড় নিউজ ডেস্ক।। বিডি টাইমস নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে