পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) একমাত্র নাট্য সংগঠন “অনিরুদ্ধ নাট্যদল” তার দ্বিতীয় কার্যনির্বাহী পরিষদ কমিটি প্রকাশ করেছে। বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সাজ্জাদ হোসেনকে সভাপতি এবং তথ্য ও যোগাযোগ প্রকৌশল বিভাগের সাজিদুর রহমান সিয়ামকে সাধারণ সম্পাদক নিযুক্ত করে ২৬ জুন সকালে আনুষ্ঠানিকভাবে কমিটি প্রকাশ করা হয়েছে।

২০১৬ সালের ফেব্রুয়ারিতে অনেক প্রতিকূলতা অতিক্রম করে অনিরুদ্ধ নাট্যদল প্রতিষ্ঠিত হয়। অনিরুদ্ধ নাট্যদলের গত ২৫ জুন বর্ষা উৎসব অনুষ্ঠান পর্যন্ত প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন অর্থনীতি বিভাগের ছাত্র কনক মোহন রায় এবং প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন অর্থনীতি বিভাগের ছাত্র সাদ্দাম হোসেন ফয়সাল। নতুন কমিটির প্রকাশ সম্পর্কে সদ্য সাবেক সভাপতি বলেন- “শূন্য থেকে শুরু করে এ পর্যন্ত এসেছি আমরা আশাকরি নতুন নেতৃবৃন্দ নাট্যদলকে অনেকদুর নিয়ে যাবে।” এবং সদ্য সাবেক প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক বলেন- “অনেক প্রতিকুল অবস্থা , বাধা বিপত্তি অতিক্রম করে আমরা অনিরুদ্ধকে দাড় করিয়েছি। আমরা বিশ্ববিদ্যালয়ে আজীবন থাকব না তবে আমাদের প্রতিষ্ঠিত নাট্যদল এখান থেকে ৫০ বছর পরও মাথা উঁচু করে থাকবে সেই আশা করি।”

উল্লেখ্য এই পরিষদে সহ সভাপতি হিসেবে স্থান পেয়েছেন ফার্মেসী বিভাগের ৭ম ব্যাচের নাজমুল ইসলাম আবির, যুগ্ম সাধারণ সম্পাদক পুরকৌশল বিভাগের ৮ম ব্যাচের শুভ্র হাসান, অর্থ সম্পাদক বাংলা ৮ম ব্যাচের আবু ইসহাক, সহ অর্থ সম্পাদক ইতিহাস ও বাংলাদেশ স্টাডিজ ৯ম ব্যাচের উজ্জ্বল , সাংগঠনিক সম্পাদক হিসেবে স্থান পেয়েছেন পরিসংখ্যান ৯ম ব্যাচের রিয়ন ও অর্থনীতি ৯ম ব্যাচের জেসি, প্রচার সম্পাদক বাংলা ৯ম ব্যাচের দুর্জয় ও তারেক, দপ্তর সম্পাদক সিভিল ৯ম ব্যাচের নয়ন ও বাংলা ৯ম ব্যাচের বন্ধন, জনসংযোগ সম্পাদক হিসেবে নিযুক্ত হয়েছেন বাংলা ৯ম ব্যাচের বাপ্পি এছাড়া সদস্য হয়েছেন ১০ম ব্যাচের করবী, রাশেদ, প্বার্থ, উৎস, ইসরাত, স’আদ এবং ১১ তম ব্যাচের রিফাত ও ধ্রুব ।

আকরাম নয়ন
পাবিপ্রবি নিউজ ডেস্ক ।। বিডি টাইম্‌স নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে