একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়া-২ নির্বাচনী এলাকার আশুগঞ্জ উপজেলায় বিএনপি নেতাকর্মীদের বাড়ীতে রাতভর অভিযান চালিয়েছে পুলিশ।বৃহস্পতিবার বিকালে উপজেলা বিএনপি‘র সাংগঠনিক সম্পাদক মোঃ খলিলুর রহমান ও বুধবার রাতের অভিযানে বিএনপি ও যুবদলের দুই নেতাসহ ৪জনকে আটক করেছে পুলিশ। অভিযানের সময় কয়েকটি নির্বাচনী প্রচারনা ক্যাম্প ভাংচুর,ধানের শীষের পোস্টার ছিড়ে ফেলাসহ একটি নির্বাচন প্রচরনা অফিসে তালা দেয়া হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।

বিএনপি অভিযোগ করে বুধবার বিকাল থেকেই পুলিশ প্রথমে উপজেলা বিএনপি,যুবদল ও ছাত্রদলের নেতাকর্মিদের বাড়িতে এবং রাতে বিভিন্ন ইউনিয়ন পর্যায়ের নেতাকর্মিদের অভিযান চালায় ।অভিযানকালে দুর্গাপুর গ্রামে কয়েকটি নির্বাচনী ক্যাম্প ভাংচুর করে আসবাবপত্র জব্দ, বিভিন্ন দোকানে টানানো পোস্টার ছিড়ে ফেলা হয় এবং চরচারতলা ইউনিয়ন পরিষদের সামনে উপজেলা যুবদলের সভাপতির নির্বাচনী প্রচারনা অফিসে তালা লাগিয়ে দেয় পুলিশ।এসময় শহরের কাচারী রোডের বাসা থেকে আড়াইসিধা ইউনিয়ন বিএনপির সভাপতি মো. হাবিবুর রহমান ও দুর্গাপুর বাজারে উঠান বৈঠক থেকে উপজেলা যুবদল নেতা জসিম উদ্দিন এবং বৃহস্পতিবার বিকালে সোহাগপুর গ্রামের নিজ বাড়ী থেকে উপজেলা বিএনপি‘র সাংগঠনিক সম্পাদক মোঃ খলিলুর রহমানসহ ২জনকে পুলিশ আটক করেছে ।

এব্যাপরে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের ধানের শীষের প্রার্থী উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া বলেন, পুলিশ কোন প্রকার কারণ ছাড়াই বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার ও হয়রানী করছে। আমার নির্বাচনি প্রচারণা বাধাগ্রস্থ করে ধানের শীষের সমর্থকদের মাঝে ভীতি স ার করাই এর উদ্দেশ্য।আশুগঞ্জে নেতাকর্মিদের গ্রেফতার অভিযানের পাশাপাশি প্রচারনা ক্যাম্প ভাংচুর ও তালা ঝুলিয়ে দেয়াসহ পেস্টার ছিড়ে দিয়েছে পুলিশ।এ অবস্থা চলতে থাকলে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান মোটেও সম্ভব নয়। এসব বিষয় জেলা রিটারনিং অফিসার কাছে অভিযোগ করা হয়েছে বলে জানান তিনি।

এব্যাপারে আশুগঞ্জ থানার অফিসার ইনচার্জ বদরুল আলম তালুকদারের মুঠোফোনে জানতে চাইলে ফোনটি রিসিভ করে কেটে দেন এবং পরে কোন সাংবাদিকের ফোন রিসিভ করেননি।তবে পরিদর্শক তদন্ত মো.মেজবাহ উদ্দিন জানান, আটককৃতরা আসন্ন জাতীয় নির্বাচনে নাশকতা করতে পারে এমন তথ্যের ভিত্তিতে তাদের আটক করা হয়েছে।এছাড়া তাদের বিরুদ্ধে নিয়মিত মামলাও রয়েছে।

সেলিম পারভেজ
ব্রাহ্মণবাড়িয়া নিউজ ডেস্ক ।। বিডি টাইমস নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে