তুহিন হোসেনঃ টানা তিন দিনের প্রবল বৃষ্টির কারনে পাবনার ঈশ্বরদীর একটি গোরস্থানের প্রায় ৪০ টি করব ধ্বসের ঘটনা ঘটেছে। উপজেলার দাশুড়িয়া ইউনিয়নের নওদাপাড়া কেন্দ্রীয় গোরস্থানে অতি বৃষ্টির কারনে কবর ধ্বসের এ ঘটনা ঘটেছে। সোমবার বিকেলে বৃষ্টি থামলে এলাকাবাসীর চলাচল স্বাভাবিক হলে গোরস্থানের মধ্যে নতুন এবং পুরাতন কবর গুলো ধ্বসে গেছে দেখতে পান এলাকাবাসী।

এলাকাবাসী সূত্রে জানা যায়, সোমবার বিকেলে বৃষ্টি বন্ধ হলে এলাকার মানুষ রাস্তায় বের হয়। গোরস্থানটি রাস্তার সাথে হওয়ার সুবাদে পথচারীদের অনেকেই কবর ধ্বসে কবরের ভেতরের সাদা কাফনসহ কবরে ব্যবহৃত বাঁশ ও অন্যন্য জিনিসপত্র দেখতে পেয়ে এলাকার অন্যদের জানান। যুব সমাজের মোস্তফা কামাল বলেন, নওদাপাড়া কেন্দ্রীয় গোরস্থানের ৪০ টি কবর ধ্বসে পড়েছিল। ঘটনাটা প্রাথমিক পর্যায়ে দেখার পড় আমার ছোট ভাই মাসুদ শাকিল ও আশিককে পাঠানো হয়। পরে আমাদের যুব সমাজের গ্রুপে মেসেজ দিয়ে জানানো হয়। এর পরই সবাই গোরস্থানে আসতে থাকে ও মসজিদে মাইকেন করার পর গ্রামবাসী দলে দলে ডালা কোদাল গামলা নিয়ে আসে। সবার উদ্দ্যোগে অল্প সময়ের মধ্যে অন্য স্থানের মাটি কেটে কবরগুলো মেরামত করা হয় । সাদ্দাম হোসেন বলেন, রাস্তা থেকে কবর স্থানের দিকে চোখ যেতেই বেশ কয়েকটি কবর ভাঙ্গা অবস্থায় দেখতে পায়। একটু কাছে গিয়ে ভালো করে দেখি অনেক গুলো কবর ধ্বসে গেছে এবং ভেতরের প্রায় সবকিছুই দেখা যাচ্ছে।

আলামিন হোসেন বলেন, টানা বৃষ্টিতে বাড়ি থেকে বের হতে না পারায় বৃষ্টি থামতেই প্রয়োজনীয় কিছু জিনিসপত্র আনতে বাজারের দিকে যাত্রা পথে গোরস্থানের দিকে চোখ যেতেই এই অবস্থা দেখে এলাকা বাসীকে অবহিত করা হয়। মাসুদ রানা বলেন, গোরস্থানের নতুন পুরাতন মিলে প্রায় ৪০ টি কবর অতি বৃষ্টির কারনে ক্ষতিগ্রস্থ হয়েছে। এলাকাবাসী সবাই নিজ নিজ উদ্যোগে মিলিত হয়ে কবর গুলোকে মেরামত করছে ।

পাবনা নিউজ ডেস্ক।। বিডি টাইমস নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে