বাংলাদেশে বিশেষ কোন দল বা জোটের প্রতি সমর্থন নেই যুক্তরাষ্ট্রের। বিদায়ী সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট।

আজ মঙ্গলবার দুপুরে ধানমন্ডির ইএমকে সেন্টারে বিদায়ী কনফারেন্সে তিনি আশা করেন, অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন করার অঙ্গীকার সরকার রাখবে। সংলাপের উদ্যোগকে বড় অর্জন বলেও মন্তব্য করেন তিনি। ভোট সামনে রেখে আওয়ামী লীগ-ঐক্যফ্রন্টের সংলাপে ইতিবাচক ফল আসবে বলে আশা করছেন মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট। তবে এই আলোচনা কোনো একটি বিশেষ দল বা ব্যক্তিতে সীমাবদ্ধ না রাখার আহ্বান তার। দুপুরে বিদায়ী সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, গণতান্ত্রিক ব্যবস্থায় পছন্দ অনুযায়ী নেতৃত্ব নির্বাচনের দাবি সরকারের কাছে তোলার অধিকার নাগরিকদের রয়েছে।

মঙ্গলবার দিনের শুরুতেই গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেন মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট। এদেশে কাজ করার সময় সহযোগিতার জন্য ধন্যবাদ জানিয়ে, ভবিষ্যতে দু-দেশের সম্পর্ক আরো উন্নত হবে বলেও আশা তার। পরে ধানমণ্ডির ইএমকে সেন্টারে বিদায়ী সংবাদ সম্মেলনে আসেন মার্শা বার্নিকাট। তার আশা, প্রতিশ্রুতি অনুযায়ীই একাদশ সংসদ নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করবে নির্বাচন কমিশন। এসময় রাজনৈতিক দলগুলোর মধ্যে সংলাপ, আভ্যন্তরীণ নিরাপত্তা, দুদেশের বাণিজ্য ও গণমাদ্যমের স্বাধীনতা প্রশ্নে কথা বলেন মার্কিন রাষ্ট্রদূত। আশা করেন, আওয়ামী লীগ ও ঐক্যফ্রন্টের সংলাপ ফলপ্রসূ হবে।

এর আগে, রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় মার্কিন রাষ্ট্রদূতকে বিদায়ী সংবর্ধনা জানান পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী।

ছবির কৃতজ্ঞতাঃ ইয়াসিন কবির জয়
নিউজ ডেস্ক।। বিডি টাইম্‌স নিউজ 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে