বাংলাদেশে জাতীয় নির্বাচনের সময় ঘনিয়ে আসছে। এর আগে এদেশে কোনও হয়রানি, নির্বিচার গ্রেপ্তার বা সহিংসতা দেখতে চায় না জাতিসংঘ। বুধবার (২ নভেম্বর) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেসের মুখপাত্র স্টিফেন ডুজারিক এ কথা জানান। সংস্থাটির ওয়েবসাইটে সেসব উল্লেখ করা হয়েছে। প্রেস ব্রিফিংয়ে মিস্টার বারাদা নামের এক সাংবাদিক প্রশ্ন করেন, বিরোধীদের লক্ষ্যবস্তু বানিয়ে হয়রানি ও কারাবন্দি করে সাধারণ নির্বাচন করলে সেটা অবাধ ও সুষ্ঠু বলে বিবেচিত হবে না। এ বিষয়ে জোর দিতে বাংলাদেশের আন্তর্জাতিক অংশীদারদের আহ্বান জানিয়েছে মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস ওয়াচ।

গতকাল মঙ্গলবার পুলিশের গুলিতে বিরোধী দলের কমপক্ষে তিনজন নিহত হয়েছেন। জাতিসংঘের মহাসচিব কী সংস্থার এই সদস্য রাষ্ট্রের পরিস্থিতি গুরুত্বের সঙ্গে দেখছেন?

জবাবে জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র ডুজারিক বলেন, বাংলাদেশ নিয়ে আমাদের দৃষ্টিভঙ্গি, দেশটিতে অবাধ-সুষ্ঠু নির্বাচনের প্রয়োজনীয়তা সম্পর্কে সংস্থার অবস্থান খুব স্পষ্টভাবে বলে দিয়েছি আমরা। তিনি বলেন, বাংলাদেশে নির্বাচনের আগে কোনও হয়রানি, নির্বিচার গ্রেপ্তার বা সহিংসতা দেখতে চাই না। এসবের বিরুদ্ধে কথা বলেছি আমরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে