পুলিশের বক্তব্যকে প্রাধান্য দিয়েই আনসার আইন করা হবে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। বৃহ্স্পতিবার (২৬ অক্টোবর) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এমন কথা বলেন। আনসারদের গ্রেপ্তারের খবর দেয়া হচ্ছে বলে শোনা গেছে, এ বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী স্পষ্টভাবে বলেছে যে এইসব কোনো ক্ষমতা আনসারকে দেয়া হচ্ছে না। এই আইনটা নিয়ে যেসব বিষয়ে প্রশ্ন ছিল, সেইসব ব্যাপার দেখা হয়েছে। তদন্তের কথা বলা হয়েছে, যেগুলো পুলিশ বাহিনীর যেখানে বক্তব্য, সেই বক্তব্যগুলো প্রাধান্য দিয়ে এই আইনটা পাস হবে।

আইনটিতে বলা হয়েছে, কোনো অপরাধ যদি আনসার বাহিনীর সামনে ঘটে, তাহলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ধরে পুলিশে সোপর্দ করতে পারবে। এমন বিষয় তুললে তিনি বলেন, আমি যেটা জানি, কিছু কিছু জায়গায়, যেখানে প্রশ্ন ছিল, সেটা যখন স্থায়ী কমিটিতে যাবে, সেগুলো স্ষ্ট করা হবে।

নির্বাচনকালীন সরকার প্রসঙ্গে তিনি বলেন, সংবিধানে নির্বাচনকালীন সরকার বলে কিছু নেই। প্রধানমন্ত্রীর ওপর নির্ভর করবে, তিনি কী করবেন, বর্তমান সরকারের আকার ছোট করবেন কিনা। নির্বাচন কমিশনের তফসিল ঘোষণার পর থেকে বর্তমান সরকারই নির্বাচনকালীন সরকার হিসেবে থাকবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে