ঢাকা ও আশপাশের এলাকায় সড়ক দুর্ঘটনা বেড়েছে। ঈদের ছুটির সময় গেলো এক সপ্তাহে কেবল ঢাকার পঙ্গু হাসপাতালেই ভর্তি হয়েছে দুর্ঘটনায় আহত ১৭শ’র বেশি মানুষ। ভর্তি রোগীর ৩৭ শতাংশই এসেছে মোটরসাইকেল ও সড়ক দুর্ঘটনায় আহত হয়ে। চিকিৎসকরা জানান, প্রতিদিন পঙ্গু হাসপাতালে গড়ে আড়াইশ’ রোগী ভর্তি হয়। যানবাহনের বেপরোয়া গতির কারণেই বেশি দুর্ঘটনা হয় বলে মনে করেন তারা।

ব্যবসায়ী সোহেল তালুকদার ঈদের আগের রাতে নরসিংদীতে মোটরসাইকেলে বাড়ি ফেরার সময় পিকআপের সঙ্গে ধাক্কা লেগে আহত হন। ডান হাত ও ডান পা ভেঙে যাওয়ায় ঢাকার পঙ্গু হাসপাতালে তার চিকিৎসা চলছে। ফাঁকা রাস্তায় বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালাতে গিয়ে আরেকটি মোটরসাইকেলের সাথে সংঘর্ষে পা- ভেঙে যায় কলেজ ছাত্র সুজন রানার। এপ্রিল মাসের শেষ সপ্তাহে ঢাকার জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান বা পঙ্গু হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ৭শ’ ৬৫ জন। এরমধ্যে বাস-ট্রাক ও ছোট যানবাহন দুর্ঘটনায় আহত ৩৭৫ জন। আর মোটরসাইকেল দুর্ঘটনায় আহতের সংখ্যা ২৪০। আহতদের অনেকের অবস্থা গুরুতর বলে জানান চিকিৎসকরা।

আইন না মানা ও যানবাহনের বেপারোয়া গতির কারণেই দুর্ঘটনায় বেশি আহত হয়েছে বলে জানান চিকিৎসকরা। ঈদের দিনে সারাদেশে শুধু মোটরসাইকেল দুর্ঘটনায় ১২ জন নিহত হওয়ার খবর প্রকাশিত হয়েছে বিভিন্ন গণমাধ্যমে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে