সিনান আহমেদ শুভ, রাজবাড়ী প্রতিনিধি।।
আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে দৌলতদিয়া -পাটুরিয়া ফেরি ও লঞ্চ ঘাটে যাত্রী সাধারনের ঘরে ফেরা নির্বিঘ্ন করতে,ফেরি ও ,লঞ্চ সহ বিভিন্ন নৌযান সুষ্ঠুভাবে চলাচল ও ঘাটের সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিত করতে রাজবাড়ী জেলা প্রশাসনে পক্ষ থেকে নেয়া হয়েছে নানা উদ্যোগ।

দক্ষিণ-পশ্চিম অঞ্চলের ২১ টি জেলায় ঈদ যাত্রীদের যাত্রা নির্বিঘ্ন করতে দৌলতদিয়া -পাটুরিয়া নৌ-রুটে বাড়ানো হয়েছে লঞ্চ ও ফেরির সংখ্যা।নদী ও সড়ক পথে দুর্ঘটনা এড়াতে ঈদের আগে পাঁচ দিন ও পরে পাঁচদিন তিনদিন আগে ও তিন দিন পর পর্যন্ত মালামালবাহী নৌযান, বালুবাহী বাল্কহেড ও সড়ক পথে পন্যবাহী পরিবহন বন্ধ থাকবে।এই রুটে যানবাহন ও যাত্রী চলাচল নির্বিঘ্ন করতে ১৫টি ফেরি ও ২২টি লঞ্চ চলাচল করবে। অন্যদিকে সড়ক পথে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করা ও চাঁদাবাজি বন্ধ করতে প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হবে কঠোর ব্যবস্থা।

পদ্মা সেতুর কারণে এই রুটে যাত্রী ও যানবাহন কম চলাচল করায় ভোগান্তির আশঙ্কা নেই বলে ধারনা করে যানবাহন চালোকেরা। দৌলতদিয়া বিআইডব্লিউটিসির ঘাট ব্যবস্থাপক মোহাম্মদ সালাহউদ্দিন বলেন, যাত্রী ও যানবাহন চলাচলে ভোগান্তি ও দুর্ভোগ কমাতে চলবে অতিরিক্ত ফেরি ও লঞ্চ।দেয়া হবে বাড়তি নজর যাতে যানবাহন চলাচলে কোন ভোগান্তি না হয়। দৌলতদিয়া ঘাট নৌ পুলিশের ভারপ্রাপ্ত ওসি ফরিদউদ্দিন জানান, ঘাটে যাত্রীদের নিরাপত্তায় অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে। এছাড়াও পরিবহন,ফেরি ও লঞ্চে যারা কর্মরত থাকবে তাদের নির্দিষ্ট পোষাক ও পরিচয় পত্র বাধ্যতামূলক করতে বলা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে