ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতাঃ ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে প্রান্তিক কৃষকের কাছ থেকে সরকারিভাবে বোরো ধান সংগ্রহ শুরু করা হয়েছে। এবছর সরাসরি কৃষকদের কাছ থেকে মোট ৫’শ ৬৩ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে। প্রতি কেজি ধান ২৬ টাকা দরে মণ প্রতি কৃষককে ১ হাজার ৪০ টাকা করে দেওয়া হবে।

রোববার (১০ মে) সকালে উপজেলা খাদ্য গুদামে ধান ক্রয় কার্যক্রমের উদ্বোধন করেন আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ হানিফ মুন্সী ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজিমুল হায়দার।এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মাইনুল হোসেন ভূঁইয়া, উপজেলা খাদ্য গোদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শাহাদাৎ হোসেন, জেলা চাতাল কল মালিক সমিতির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম স্বপন, উপজেলা চাতাল কল মালিক সমিতির সভাপতি জোবায়ের হায়দার ভুলু ও সাধারণ সম্পাদক হেলাল সিকদার প্রমুখ।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজিমুল হায়দার জানান, উপজেলা কৃষি অফিসের তালিকাভুক্ত ৭৮৩ জন কৃষক থেকে লটারির মাধ্যমে ৫৬৩ জন কৃষক বাছাই করা হয়েছে। চলতি বোরো মৌসুমে প্রতি কৃষক থেকে সর্বোচ্চ ১টন করে ৫৬৩ মেট্রিক টন ধান কেনা হবে ।উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ হানিফ মুন্সী বলেন, ধান সংগ্রহের ক্ষেত্রে মধ্যসত্বভোগী কেউ সুবিধা নিতে চাইলে তাকে আইনের আওতায় আনা হবে।

জহির  সিকদার
নিউজ ডেস্ক ।। বিডি টাইম্‌স নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে