শহিদুল ইসলাম দইচ, যশোর প্রতিনিধি।।
আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে যশোর সদরের বাহাদুরপুর এলাকার মেহগনিতলা মোড়ের একটি প্লাস্টিকের ভাঙাড়ি ও পুরনো কাগজের গুদামে আগুন লাগে। এতে গুদামে রাখা প্রায় সবই মালামাল পুড়ে নষ্ট হয়েছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় ২ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এসময় যশোর-মাগুরা সড়কের উভয় পাশে যানজটের সৃষ্টি হয়।

স্থানীয়রা জানায়, গত কয়েক বছর ধরে এই বিভিন্ন স্থান থেকে প্লাস্টিকের ভাঙাড়ি ও পুরনো কাগজ এনে সেগুলো বেচাবিক্রি করা হতো। আজ সকালে হঠাৎ করে ওই গুদামে আগুন ধরে যায়। প্রথমে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে। তবে আগুনের তীব্রতা বৃদ্ধি পেলে ফায়ার সার্ভিসে খবর দেয়া হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে নেয়। এই ব্যবসায়ের অংশীদার আব্দুস সালাম জানিয়েছেন, গুদামে পুরনো কাগজ বেশি ছিল। দাম না পাওয়ায় সেগুলো বিক্রি হয়নি। কীভাবে আগুন লেগেছে তা তিনি বলতে পারেননি।

জানতে চাইলে তালবাড়ীয়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ একরামুল হুদা বলেন, আগুনের খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে যায়। দেড় দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা হয়। আগুনের কারণে যশোর-মাগুরা সড়কে ২০-২৫ মিনিট যান চলাচলে বিঘ্ন ঘটে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক। আগুনে তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ সম্ভব হয়নি।

জানতে চাইলে যশোর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার ফজলুল হক বলেন, খবর পেয়ে আমাদের ৬টি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। গুদাম মালিক কোনও তথ্য না দেয়ায় ক্ষয়ক্ষতির পরিমাণ এই মুহূর্তে নিরূপণ সম্ভব হয়নি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে