ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে বিএনপির প্রার্থী ইঞ্জিনিয়ার মুসলিম উদ্দিনের প্রার্থিতা স্থগিত করার পর সেখানে জেলা বিএনপির সহ সভাপতি ও কৃষকদল কেন্দ্রীয় কমিটির সদস্য নাসির উদ্দিন হাজারীকে মনোনয়ন দিয়েছে বিএনপি। মঙ্গলবার (২৫ ডিসেম্বর) দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রিটার্নিং কর্মকর্তা বরাবর এক চিঠিতে এ মনোনয়ন চূড়ান্ত করেন।

চিঠিতে মির্জা ফখরুল রিটার্নিং কর্মকর্তাকে বলেন, ইঞ্জিনিয়ার মুসলিম উদ্দিনকে বিএনপি থেকে মনোনিত করা হয়েছিল। কিন্তু আদালত তার প্রার্থিতা স্থগিত করেছে। নাসির উদ্দিন হাজারীও বিএনপির বৈধ প্রার্থী। তাই তাকে ধানের শীষ প্রতীক বরাদ্দের অনুরোধ করা হল। নাসির উদ্দিন হাজারী ব্রাহ্মণবাড়িয়া-৪ আসনে বিএনপি থেকে মনোনয়নের জন্য ফরম সংগ্রহ করেছিলেন। কিন্তু তাকে বিকল্প প্রার্থী হিসেবে রেখে ইঞ্জিনিয়ার মুসলিম উদ্দিনকে মনোনয়ন দেয় বিএনপি। সোমবার ইঞ্জিনিয়ার মুসলিম উদ্দিনের প্রার্থিতা স্থগিত করেন হাইকোর্টের চেম্বার আদালত। তিনি আখাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে থেকে নির্বাচন করছিলেন অভিযোগ করে তার বিরুদ্ধে আদালতে এক রিট আবেদনের প্রেক্ষিতে এ সিদ্ধান্ত দেন আদালত।

উল্লেখ্য যে, তরুণ নেতা নাসির উদ্দিন হাজারীও এলাকার তৃণমূল নেতাকর্মী ও সাধারণ ভোটারদের নিকট পরিচিত মুখ। এ আসনে মহাজোটের প্রার্থী আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এডভোকেট আনিসুল হক। বিএনপি নেতারা জানান, এলাকার সাধারণ ভোটাররা পরিবর্তন চায়। তারা কাউকে খালি মাঠে গোল দেয়ার সুযোগ দিতে চায় না। আইনি প্রক্রিয়া শেষে রিটার্নিং অফিসার নাসির উদ্দিন হাজারীকে ধানের ষীষ প্রতীক বরাদ্ধ দেবেন বলে তারা আশাবাদী।

 

সেলিম পারভেজ,
ব্রাহ্মণবাড়িয়া নিউজ ডেস্ক, বিডি টাইম্‌স নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে