জহির সিকদার, ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা।। ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার লালপুর ইউনিয়র পরিষদের বিরুদ্ধে জন্মনিবন্ধন সনদে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ উঠেছে ইউনিয়ন পরিষদ সচিবের বিরুদ্ধে।

খোঁজ নিয়ে জানা যায়, লালপুর ইউনিয়ন পরিষদ সচিব মো.হাবিবুর রহমান ২০১১ সাল থেকে এখনো পর্যন্ত লালপুর ইউনিয়ন পরিষদে কর্মরত আছেন।দীর্ঘদিন ধরেই তিনি এ অনিয়মের সাথে জড়িত।অভিযোগ আছে, তিনি অতিরিক্ত অর্থের বিনিময়ে জন্মনিবন্ধনে বয়স বাড়িয়ে দেন এবং টাকা কম দিলে দুর্ব্যবহারের অভিযোগও আছে এই সচিবের বিরুদ্ধে।

জানা গেছে, সেবা নিতে আসা লালপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মর্জিনা বেগম অভিযোগ করে বলেন, “আমার মেয়ের জন্য জন্মনিবন্ধন নিতে আসছি ইউনিয়ন পরিষদে কিন্তু সচিব হাবিবুর রহমান আমার কাছে প্রথমেই তিন হাজার টাকা দাবী করেন পরে অনেক অনুরোধের পরে এক হাজার টাকা আমি দেই তার হাতে তার পরেও আমি নিবন্ধন পাইনি। এখন তিনি আমাকে বলেন তথ্য সেবায় যোগাযোগ করতে। তবে এ বিষয়ে লালপুর ইউনিয়ন পরিষদের সচিব মো. হাবিবুর রহমান জানান, অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ সঠিক না।

আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. নাজিমুল হায়দার বলেন, “জন্মনিবন্ধনে অতিরিক্ত অর্থ নেয়ার কোনো সুযোগ নেই। সরকার নির্ধারিত পাঁচ বছরের কম ২৫টাকা এবং পাঁচ বছরের বেশী ৫০ টাকা নির্ধারিত। তবে এ বিষয়টি নিয়ে কোনো সেবা প্রত্যাশী যদি আমার কাছে অভিযোগ করে এবং সত্যতা পাওয়া গেলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

জহির সিকদার, ব্রাহ্মণবাড়িয়া জেলা
নিউজ ডেস্ক ।। বিডি টাইম্‌স নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে