ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতাঃ ব্রাহ্মণবাড়িয়া সরাইলে সরকারি ভাবে কৃষকের কাছ থেকে বোরো ধান ক্রয় করা শুরু হয়েছে।সোমবার সকালে উপজেলা খাদ্য গুদামে ধান ক্রয়ের উদ্ভোধন করা হয়।এবার উপজেলার ৯টি ইউনিয়ন থেকে ৩০০ জন কৃষককে লটারির মাধ্যমে নির্বাচন করা হয়েছে।

লটারিতে নির্বাচিতরাই সরকার নির্ধারিত মূল্যে ধান বিক্রি করতে পারবে। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম মোসা, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবু হানিফ,  উপজেলা খাদ্য নিয়ন্ত্রন কর্মকর্তা মোঃ নুর আলী, উপজেলা ভারপ্রাপ্ত খাদ্য কর্মকর্তা হাফসা হাই, উপজেলা কৃষি কর্মকর্তা নয়ন মনি সূত্রধর প্রমুখ। এসময় উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা বলেন, যারা লটারিতে নির্বাচিত হয়েছেন আমরা তাদের কাছ থেকেই সরকার নির্ধারিত মূল্যে ধান ক্রয় করবো। আমরা প্রতি মন ধান ১০৪০টাকা দরে ক্রয় করছি। তবে ধানে কোন চিটা থাকা যাবে না, ধানের আদ্রতা ১৪ এর নিচে থাকতে হবে। আমরা কারোর ধানে যদি চিটা বা আদ্রতা বেশি পাই তাহলে ক্রয় করতে পারবোনা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম মোসা বলেন, সরকার সবসময় কৃষকের পাশে আছে। সরকার নির্ধারিত মূল্যে ধান বিক্রি করলে কৃষক ভাইয়েরা উপকার ভোগী হবে। সরকার নির্ধারিত মূল্যে একজন কৃষক ১-২ টন ধান দিতে পারবে।  আর কেউ যদি দিতে না পারে তাহলে যারা অপেক্ষামান তালিকায় রয়েছে তাদের কাছ থেকে ক্রয় করা হবে। বাংলাদেশ সরকারের যে উদ্দেশ্য  কৃষকের মুখে হাসি ফুটানো তা সফল হবে এ কার্যক্রমের মাধ্যমে।

জহির সিকদার, ব্রাহ্মণবাড়িয়া
নিউজ ডেস্ক ।। বিডি টাইম্‌স নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে