ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতাঃ ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলা খাদ্য গুদাম কৃষকের কাছ থেকে সরকারিভাবে বোরো ধান সংগ্রহের কার্যক্রম উদ্বোধন করেছেন সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও স্থানীয় সংসদ সদস্য বদরুদ্দোজা মোহাম্মদ ফরহাদ হোসেন সংগ্রাম।

মঙ্গলবার (৫মে)উপজেলার নাসিরনগর খাদ্য গুদামে ২৬ টাকা কেজি দরে প্রতি কৃষকের নিকট থেকে ২ টন করে সরকারিভাবে বোরো ধান সংগ্রহের কার্যক্রমের শুভ উদ্বোধন করেন তিনি। এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান রাফি উদ্দিন আহম্মদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা আশরাফী, কৃষি কর্মকর্তা আবু সাঈদ তারেক, মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার, থানা অফিসার ইনচার্জ মো. সাজেদুর রহমান, প্রেস ক্লাবের সভাপতি সুজিত কুমার চক্রবর্তী , সহ সভাপতি আক্তার হোসেন ভূইয়া, খাদ্য গুদাম ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সোলাইমান মিয়া, খাদ্য পরিদর্শক মো. ফখরুল ইসলামসহ কৃষক প্রতিনিধিগণ।

সরকার এ বছর কৃষকের কাছ থেকে সারাদেশে ৮ লাখ মে. টন বোরো ধান ২৬ টাকা কেজি দরে সংগ্রহ করবে। নাসিরনগর উপজেলা থেকে সরকারি ভাবে বোরো সংগ্রহের লক্ষ্য মাত্রা ধরা হযেছে ২ হাজার ২২৫ মেট্রিক টন। গত ১ মে উপজেলার ১৩টি ইউনিয়নের ৮ হাজার ৫৫৭টি কৃষি কার্ড থেকে লটারির মাধ্যমে ১ হাজার ১১৩ জন কৃষককে নির্বাচন করা হয়েছে। প্রতি কৃষক ২ টন করে ধান দিতে পারবেন।

পরে বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস (কভিড-১৯) প্রাদুভার্বজনিত কারণে পূর্বভাগ, চাপড়তলা, হরিপুর ও গুনিয়াউক ইউনিয়নের ৬৫ জন দুঃস্থ ভিডিপি সদস্যে মাঝে ত্রাণ সহায়তা প্রদান করেন সংসদ সদস্য বদরুদ্দোজা মোহাম্মদ ফরহাদ হোসেন সংগ্রাম। ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল চাল ৫ কেজি, আলু ২ কেজি, ডাল ১ কেজি, পেয়াজ ১ কেজি,  তেল ১ লিটার, সাবান ১টি ও মাস্ক ১টি।

জহির সিকদার, ব্রাহ্মণবাড়িয়া
নিউজ ডেস্ক ।। বিডি টাইম্‌স নিউজ 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে