ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতাঃ বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে খাদ্য সঙ্কট মোকাবেলায় ব্রাহ্মণবাড়িয়ায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (আনসার ও ভিডিপি) ২৭০০ দুঃস্থ ও গরীব অসহায় সদস্যদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

সোমবার সকাল ১১টায় সদর উপজেলার সুহিলপুর আনসার ও ভিডিপি প্রশিক্ষন মাঠে এ খাদ্য সহায়তার উদ্বোধন করেন ৩৩ আনসার ব্যাটালিয়নের পরিচালক আজিজুল হক মজুমদার (পিভিএমএস)। এসময় উপস্থিত ছিলেন জেলা কমান্ড্যান্ট সদর চাকমা, সদর উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মো. তারিকুল ইসলাম, উপজেলা প্রশিক্ষক মো. সাখাওয়াত হোসেন। সামাজিক দূরত্ব বজায় রেখে সকল সদস্য-সদস্যাদের মাঝে খাবার সামগ্রী প্রদান করা হয়। জেলার ৯ টি উপজেলায় কর্মরত দুই হাজার ৭০০ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের পরিবার প্রতি ৫ কেজি চাল, এক কেজি ডাল, এক লিটার তেল, দুই কেজি আলু, এক কেজি পেঁয়াজ, একটি সাবান ও একটি করে মাস্ক বিতরণ করা হয়।

৩৩ আনসার ব্যাটালিয়ন পরিচালক আজিজুল হক মজুমদার বলেন, ব্রাহ্মণবাড়িয়া জেলার ৯টি উপজেলার প্রতিটিতে ৩শ’ জন করে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মোট দুই হাজার ৭০০ সদস্য কর্মরত। এই আনসার ও ভিডিপি সদস্যরা জেলায় সচেতনতমূলক ৩৪ হাজার লিফলেট বিতরণ, প্রবাসফেরতদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরন, লকডাউন নিশ্চিত করন, বাজার মনিটরিং, ভিজিএফ ও টিসিবির খাদ্য বিতরণে সহায়তায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে।পরে ব্যাটালিয়ন পরিচালক জেলায় কেপিআই, ব্যাংকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে কর্মরত আনসার ও ভিডিপির এক হাজার সদস্যের মাঝে মাস্ক, হ্যান্ড গ্লাভস ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন।

জহির  সিকদার
নিউজ ডেস্ক ।। বিডি টাইম্‌স নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে