ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতাঃ ব্রাহ্মণবাড়িয়ার কসবায় জমির ধান কাটতে সরকারি ভর্তুকিতে বিতরণ করা কম্বাইন হারভেস্টার মেশিন অদলবদল করে পাচারের সময় এসিআই ইয়ানমার কোম্পানির বাবুল নামের একজন প্রতিনিধিকে আটক করা হয়েছে।

গত ৩০’শে এপ্রিল বৃহস্পতিবার জেলা প্রশাসক হায়াত উদ্ দৌলা খানের উপস্থিতিতে এসিআই ইয়ানমার কোম্পানির ডিলার আমেরিকান মোটরস থেকে ৩০লক্ষ টাকার মেশিন ভ’র্তুকিতে একটি মেশিন ১৪ লক্ষ টাকায় কৃষক ফোরকানের কাছে হস্তান্তর করা হয়। এসময় জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক রবিউল হক মজুমদার,কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান রাশেদুল কাওছার ভুইয়া,কসবা উপজেলা নিবার্হী অফিসার মাসুদ উল আলম,কসবা কৃষি অফিসার হাজেরা বেগম উপস্থিত ছিলেন।

উদ্বোধনের কিছুক্ষণ পর জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক জেলা শহরে ফেরার পথে দেখতে পান একটি ট্রাকে নতুন একটি হারভেস্টার মেশিন ব্রাহ্মণবাড়িয়ার দিকে নিয়ে আসা হচ্ছে। উনার সন্দেহ হলে ট্রাকটি আটক করেন। এদিকে কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ উল আলম জানান; মামলা করা হয়েছে। বাবুল নামে একজন গ্রেফতার অপর দিকে স্থানীয় কৃষক ফোরকান পলাতক রযেছে।

কসবা উপজেলা কৃষি কর্মকর্তা হাজেরা বেগমের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি নিজে বাদী হয়ে দুই জনের বিরুদ্ধে কসবা থানায  মামলা দায়ের করেছি। বাবুল নামে একজন গ্রেফতার অপর আসামি কসবা খাড়েরা ইউপি দেলী গ্রামের কৃষক ফোরকানকে আটকে পুলিশী তৎপরতা অব্যাহত রেখেছেন।

কসবা থানা মামলা নং-০২ তারিখ ১মে ২০২০ইং। এই বিষয়টি কসবা থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ লোকমান হোসেন নিশ্চিত করে সাংবাদিকদেরকে  বলেন; মামলা হয়েছে এক জন আটক আর ফোরকানকে গ্রেফতারের চেষ্টা চলছে। এই ঘটনাটি এলাকার কৃষককের মাঝে আলোচনার ঝড় তুলেছে এবং প্রতারক কৃষক ফোরকান যেন কোনো ভাবেই রক্ষা না পায় সচেতন মহল সে জন্য আইনমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেছেন।

জহির সিকদার/ ব্রাহ্মণবাড়িয়া
নিউজ ডেস্ক ।। বিডি টাইম্‌স নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে