ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতাঃ ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের থানাকান্দির হাজিরহাটি গ্রামে প্রতিপক্ষের নৃশংস হামলায় (পা কেটে জয় বাংলা স্লোগানে উল্লাস) নিহত রিক্সাচালক মোবারক মিয়া (৪৫) হত্যা মামলার অন্যতম প্রধান আসামি মাসুকুর রহমানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নবীনগর থানার সেকেন্ড অফিসার এস আই জসিম উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ ঢাকার খিলগাও এলাকায় অভিযান চালিয়ে রবিবার রাতে তাকে গ্রেপ্তার করে। নবীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মকবুল হোসেন তার আটকের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।গ্রেপ্তার হওয়া মাসুকুর রহমান মাসুক কৃষ্ণনগর ইউপির সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক। এলাকাবাসি জানায়, গ্রাম্য আধিপত্য বিস্তার নিয়ে উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের চেয়ারম্যান জিল্লুর রহমান ও এলাকার সর্দার আবু কাউছার মোল্লার সশস্ত্র লোকজনের মধ্যে পূর্ব বিরোধের জের ধরে গত ১২’ই এপ্রিল দফায় দফায় রক্তক্ষয়ী সংঘর্ষে প্রায় অর্ধশত লোক আহত হন।

সংঘর্ষ চলাকালে কাউছার মোল্লার পক্ষের লোকজন পৈশাচিকভাবে প্রতিপক্ষের রিক্সা চালক মোবারক মিয়ার (৪৫) একটি পা কেটে কুপিয়ে বিচ্ছিন্ন করে। পরে ওই পা হাতে নিয়ে জয়বাংলা শ্লোগান দিয়ে গ্রামে উল্লাসসহ ‘আনন্দ মিছিল’ করে দাঙ্গাবাজরা।গুরুতর আহত মোবারক চারদিন মৃত্যুর সঙ্গে লড়ে গত ১৫ এপ্রিল মারা যান। এ ঘটনায় ১৭ এপ্রিল নিহতের ভাই চান মিয়া বাদী হয়ে ১৫২ জনের বিরুদ্ধে থানায় মামলা করেন। এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (নবীনগর সার্কেল) মকবুল হোসেন জানান, ‘থানাকান্দিতে মারামারি ও মোবারক হত্যার ঘটনায় যে দুটি মামলা হয়েছে, গ্রেপ্তার হওয়া মাসুক চেযারম্যান দুটি মামলারই অন্যতম এজাহারভূক্ত আসামি।”এ নিয়ে আলোচিত এ ঘটনায় দুই পক্ষের দুই শীর্ষ নেতাসহ মোট ৬১ জনকে পুলিশ গ্রেপ্তার করতে সক্ষম হলেও, নিহত মোবারকের দেহ খেকে ‘পা বিচ্ছিন্ন’ করে জয় বাংলা শ্লোগান দিয়ে উল্লাস করা রোমেন এখনও পলাতক রয়েছে।

জহির  সিকদার
নিউজ ডেস্ক ।। বিডি টাইম্‌স নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে