ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতাঃ ৫ টাকায় সবজি বাজার! কথাটি অবিশ্বাস্য হলেও এমনই একটি উদ্যোগ নিয়ে কাজ করছে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের সামাজিক সংগঠন আশ্রয় বিদ্যাপিঠ। করোনা ভাইরাসের প্রার্দুভাবরোধে বেকার হয়ে পড়া সমাজের মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষের জন্য ৫ টাকা কেজি ধরে সবজি বিক্রি করছেন সংগঠনের স্বেচ্ছাসেবকরা।

বৃহস্পতিবার সকালে উপজেলা শহরের ফায়ার সার্ভিস ও রেলগেইট এলাকায় সামাজিক দুরত্ব বজায় রেখে এ কার্যক্রম চালু করে সংগঠনের স্বেচ্ছাসেবকরা। প্রতিজনকে বেগুন, টমেটো, মিষ্টি কুমড়া ১কেজি করে দেয়া হয়েছে। সকাল থেকে দুপুর পর্যন্ত প্রায় ১ কুইন্টাল সবজি বিক্রি করা হয়েছে।সংগঠনের প্রতিষ্ঠাকালীন সদস্য ইশতিয়াক আশিক জানান , সমাজের মধ্যবিত্ত পরিবারের লোকেরা আত্মসম্মানের কথা চিন্তা কিরে ত্রাণ নিতে চায় না। তাই তাদের কথা চিন্তা আমরা স্বল্প মূল্যে সমাজের মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষের জন্য সবজি বিক্রি করছি। আজ আমরা সবজি হিসেবে বেগুন, টমেটো ও মিষ্টি কুমড়া ১০০ কেজি বিক্রি করতে সক্ষম হয়েছি। পর্যায়ক্রমে আমাদের এই কাজ অব্যাহত থাকবে।

আমরাই আশুগঞ্জ (করোনা প্র‌জেক্ট )আত্মসম্মান ” এর সদস্য জানান,নিম্নমধ্যবিত্ত , মধ্যবিত্ত, অসহায়, পরিস্থিতির শিকার, যেটাই বলুন না কেন? আমাদের সাথে একটা জিনিস জুড়ে আছে, সেটা আমাদের আত্মসম্মান!  করোনা ভাইরাস এর প্রভাবে এই মহা দূর্যোগে নিম্ন মধ্যবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের পক্ষে আত্মসম্মান বোধের কারণে মানুষের কাছে হাত পাতা সম্ভব হয় না, সম্ভব হয় না লাইনে দাঁড়িয়ে ত্রান বা দান নেওয়া! তারা নীরবে সব কষ্ট সহ্য করে যায়! তাদের সেই আত্মসম্মান বোধ কে যথাযথ সম্মান রেখে আমরা চেষ্টা করেছি তাদের পাশে দাড়ানোর জন্য, আশ্রয় বিদ্যাপীঠ পক্ষ থেকে ৫ টাকা প্রতি কেজি দরে তাদের কাছে বিভিন্ন সবজি বিক্রি করা হচ্ছে ।

যাতে উনারা অনুভব না করেন এটা ফ্রি অথবা ত্রান-সাহায্য দেওয়া হচ্ছে! তাদের আত্মসম্মানবোধে যাতে আঘাত না লাগে সেই থেকে এই আয়োজন !  আশুগঞ্জ উপজেলার ফায়ারসার্ভিস এবং রেলগেইট এই দুটি  স্থানে সকাল থেকে আমরা স্বল্পমূল্যে বিভিন্ন সবজি বিক্রি করেছি! !দান নয়, ত্রান নয়, মধ্যবিত্তদের মান রক্ষা করে আমরা পাশে আছি । ৫ টাকায় সবজি বাজারআশ্রয় বিদ্যাপীঠ।এ‌দের দে‌খেও য‌দি আপ‌নি অনুপ্রা‌ণিত না হোন , পা‌শে এসে না দাড়ান, তাহ‌লে বুজ‌বেন আপনার ভিত‌রের মানুষ‌টি ঘু‌মি‌য়ে আছে ,তা‌কে ডে‌কে তুলুন।

জহির  সিকদার
নিউজ ডেস্ক ।। বিডি টাইম্‌স নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে