ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতাঃ ব্রাহ্মণবাড়িয়ায় নতুন করে গত ২৪ ঘণ্টায় আরও ৫৬৪ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বুধবার পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকা মোট ৩৫০৩ জনের মধ্যে মেয়াদ পেরিয়ে যাওয়ায় ২৭৮৯ জন প্রবাসীকে ছাড়পত্র দেয়া হয়েছে। বর্তমানে ৭১৪ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে রয়েছে।

সদ্য যোগদানকারী ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরাম উল্লাহ জানান, এখনো পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত কোনো ব্যক্তি শনাক্ত হননি। করোনা প্রতিরোধে সরকারি নির্দেশনা অনুযায়ী সর্বোচ্চ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

এদিকে, ব্রাহ্মণবাড়িয়ায় সদ্য ফেরৎ প্রবাসীদের হোমকোরেন্টাইন নিশ্চিত করতে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়েছেন সেনাবাহিনীর সদস্যরা। বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত মেজর মাহফুজের নেতৃত্বে সেনা সদস্যরা শহরের পাইকপাড়া, কালাইশ্রীপাড়াসহ বিভিন্ন মহল্লায় গিয়ে সদ্য ফেরত প্রবাসীদের হোমকোয়ারেন্টাইনের শর্ত মানছেন কিনা তা খতিয়ে দেখেন এবং প্রবাসীদের সাথে কথা বলে জনস্বাস্থ্য সুরক্ষায় তাদেরকে সচেতন থাকতে ও নির্ধারিত সময় পর্যন্ত হোম কোয়ারেন্টাইনের শর্ত মেনে চলতে আহ্বান জানান।তাতে করে দেশে করোনাভাইরাসের জীবাণু বিস্তার লাভ করতে পারবে না।

জহির সিকদার
নিউজ ডেস্ক ।। বিডি টাইম্‌স নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে