ইসলামী বিশ্ববিদ্যালয়ের (আইইউ) ভাইস-চ্যান্সেলর প্রফেসর নকিব মুহাম্মদ নাসরুল্লাহ শুক্রবার ইসলামিক ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের (আইইউএএ) সাধারণ সভায় বিশ্বব্যাপী প্রতিযোগিতামূলক শিক্ষা ও গবেষণা প্রদানের লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের লক্ষ্যের ওপর জোর দেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিতদের উদ্দেশে তিনি জোর দিয়েছিলেন যে বিশ্ববিদ্যালয়টি আধুনিক ও ইসলামী শিক্ষাকে একীভূত করার প্রতিশ্রুতিতে স্বতন্ত্র, যার লক্ষ্য বাংলাদেশের জন্য অনন্য একটি একাডেমিক পথ তৈরি করা। ঢাকার শের-ই-বাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) অনুষ্ঠিত এই সভায় প্রায় ৩,০০০ নিবন্ধিত প্রাক্তন ছাত্রের ভিড় ছিল।

প্রফেসর নাসরুল্লাহ বলেন, বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে এবং এর মর্যাদা রক্ষায় প্রাক্তন ছাত্রদের ভূমিকা গুরুত্বপূর্ণ। তিনি IUAA-কে IU-এর মিশনে অগ্রসর হওয়ার জন্য তার সম্পৃক্ততা জোরদার করার আহ্বান জানান, বিশেষ করে যখন বিশ্ববিদ্যালয়টি তার প্রতিষ্ঠাতা দৃষ্টিভঙ্গির মাধ্যমে একটি আন্তর্জাতিক চরিত্রকে মূর্ত করে চলেছে।

প্রাক্তন ছাত্রদের আহ্বায়ক মুহাম্মদ নাজমুল হক সাইদীর সভাপতিত্বে সভায় সূচনা বক্তব্য রাখেন সদস্য সচিব মুহাম্মদ আবদুল হাই। ডিআইজি ডঃ মোঃ আশরাফুর রহমান, প্রফেসর ডঃ মোঃ আব্দুল হান্নান এবং অ্যাডভোকেট আব্দুল আউয়াল সহ বেশ কয়েকজন সম্মানিত বিশ্ববিদ্যালয়ের ব্যক্তিত্ব ও প্রাক্তন ছাত্র নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

ক্যাম্পাস নিউজ ডেস্ক।। বিডি টাইমস নিউজ 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে