আকরাম খান, বিশেষ প্রতিনিধি।। রাজধানীতে সেনাবাহিনী ও র‍্যাবের পোশাক পরে একটি সংঘবদ্ধ ডাকাত দল মোহাম্মদপুরের একটি বাসায় ঢুকে ৭৫ লাখ টাকা ও ৭০ ভরি স্বর্ণালংকার লুট করেছে। শুক্রবার গভীর রাতে এই ঘটনা ঘটে। ডাকাত দলের সদস্যদের ধরতে পুলিশ ও র‍্যাব মাঠে নেমেছে।

মোহাম্মদপুর থানার ওসি আলী ইফতেখার হাসান বলেন, সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে। দেখা গেছে সেনাবাহিনী ও র‍্যাবের পোশাক পরে ডাকাত দল বাসায় ঢুকে বের হয়ে আসতে দেখা যায়। তাদের মুখে মাস্ক লাগানো ছিল; শনাক্তের চেষ্টা চলছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

পুলিশ জানিয়েছে, মোহাম্মদপুর বাঁশবাড়ির ৭২০/১ নম্বর বাড়ির তিনতলায় ব্যবসায়ী আবু বকর থাকেন। রাত সাড়ে ৩টায় সেনাবাহিনী ও র‍্যাবের পোশাক পরে ১৫-১৬ জন বাসার প্রধান ফটকে আসেন। সাদা পোশাকেও কয়েকজন ছিলেন। বাহিনীর পোশাক পরা লোকজন দেখে দারোয়ান দরজা খুলে দেন। তারা সরাসরি আবু বকরের ফ্ল্যাটে গিয়ে দরজায় টোকা দেন।

দারোয়ানের উদ্ধৃতি দিয়ে পুলিশ জানায়, সেনাবাহিনীর পোশাক পরা কয়েকজন এসেছিল, তাদের দেখে বোঝার উপায় ছিল না যে তারা সেনা সদস্য নয়। হেলমেটও পরা ছিল। তারা দুটি মাইক্রোবাস ও দুটি প্রাইভেটকার নিয়ে এসেছিল। ডাকাত দলের হাতে একটি অস্ত্র ছিল। অস্ত্রটি থানা-ফাঁড়ি থেকে লুট হওয়া বলে ধারণা পুলিশের।

বাড়ির মালিক আবু বকর জানান, তারা প্রথমে জানতে চায়– বৈধ অস্ত্র থানায় জমা দেইনি কেন? অস্ত্র থানায় জমা দেওয়া হয়েছে জানালেও তারা বাসায় ঢুকে খোঁজাখুজি শুরু করে। আলমারিগুলো খুলে তছনছ করে। তিনি বলেন, ফ্ল্যাটের এক পাশে আমার অফিস। সেখানে সিন্দুক ও আলমারি খুলে টাকা লুট করে। ডাকাত দল ৭৫ লাখ ৫০ হাজার টাকা এবং প্রায় ৭০ ভরি স্বর্ণালংকার নিয়ে ভোর সোয়া ৪টার দিকে বের হয়ে যায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে