সিনান আহমেদ শুভঃ রাজবাড়ী শহরের বাস মালিক সমিতির পাশে অবস্থিত সজ্জনকান্দা মধ্যপাড়া সর্বজনীন দুর্গা পূজা মন্ডপে প্রতিমা ভাঙ্গচুর হয়েছে। মঙ্গলবার বেলা ১০টা থেকে ১১ টার মধ্যে এ ভাঙ্গচুরের ঘটনা ঘটেছে বলে জানান মন্দির কর্তৃপক্ষ ও পুলিশ।ঐ সময় মন্দিরে কোন লোকজন ছিল না। পুলিশ ও মন্দির কমিটির সাথে কথা বলে জানা যায়, অস্থায়ী ভাবে মন্দির তৈরি করে রাজবাড়ী- ফরিদপুর আঞ্চলিক মহাসড়কের পাশে এই পূজা অনুষ্ঠিত হয়। মন্দিরের পেছনে বাস মালিক সমিতির কার্যালয়। রাতে মন্দিরে পাহারার ব্যবস্থা ছিল। সকালে পাহারাদার চলে যায়। বেলা ১১টার দিকে ডেকোরেটার শ্রমিক মন্দিরে সিসি ক্যামেরা লাগানো ও সাজসজ্জার কাজ করতে আসে।

এসময় মন্দিরের সামনে থাকা কাপর সরালে প্রতীমা ভাঙ্গচুরের বিষয়টি চোখে পড়ে। মন্দিরে থাকা দুর্গা, সরস্বতী, লক্ষী, কার্তিক ও গনেশের মাথা খুচিয়ে ভেঙ্গা ফেলা হয়। ডেকোরেটরের শ্রমিক বিষয়টি মন্দির কমিটিকে জানালে তারা প্রতীমা ভাঙ্গচুরের বিষয়টি গোপন রাখতে বলে। সন্ধার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিমা ভাঙ্গচুরের বিষয় নিয়ে স মাধ্যমে নিন্দার ঝর ওঠে। অনেকেই ঘটনার সঠিক তদন্ত দাবি করে দোষীদের বিচার চান। পরে ঘটনা স্থলে পুলিশ সুপার, জেলা প্রশাসক ও সেনাবাহিনীর কর্মকর্তারা উপস্থিত হয়। সজ্জনকান্দা সার্বজনীন দু্র্গা মন্ডপের সভাপতি এ্যাড সাধন চন্দ্র দাস বিষয়টি নিয়ে কোন কথা বলেনি গণমাধ্যমে।

রাজবাড়ীর পুলিশ সুপার মোছাঃ শামীমা পারভীন জানান, ধারনা করা হচ্ছে প্রতীমা ভাঙ্গচুরের ঘটনা বেলা ১০টা থেকে ১১টার দিকে ঘটেছে। বিষয়টি মন্দির কর্তৃপক্ষ আমাদের জানায়নি। আমাদের সোর্সের মাধ্যমে জেনে দ্রুত মন্দিরে এসেছি। এই ঘটনার সাথে জরিতদের গ্রেফতারের চেষ্টা চলছে। আমরা শহরের প্রতিটি মন্দিরে সিসি ক্যামেরা স্থাপন করতে মন্দির কর্তৃপক্ষকে অনেক বার অনুরোধ করেছি। কিন্তু এই মন্দিরে আজকে ঘটনা ঘটার পর সিসি ক্যামেরা স্থাপন করেছে। বিষয়টি তদন্ত করে দোষী বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

রাজবাড়ী নিউজ ডেস্ক।। বিডি টাইমস নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে