জহির সিকদারঃ সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা ও লক্ষ্মীপূজা উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে সাতদিন আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে এ সময় যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে। রোববার (৬ অক্টোবর) বিকেলে বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন আখাউড়া স্থলবন্দরের মাছ রপ্তানি কারক অ্যাসোসিয়েশন সাধারণ সম্পাদক মো. ফারুক মিয়া।

তিনি বলেন, আগামী বৃহস্পতিবার (১০ অক্টোবর) থেকে শনিবার (১৩ অক্টোবর) পর্যন্ত শারদীয় দুর্গা উৎসবের কারনে আখাউড়া স্থলবন্দরের সকল প্রকার আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে।  শারদীয় দুর্গা উৎসবের পরেই রয়েছে লক্ষ্মীপূজা।  লক্ষ্মীপূজা উপলক্ষে আগামী ১৬ ও ১৭ অক্টোবর ও আখাউড়া স্থলবন্দর দিয়ে বন্দরের সকল প্রকার আমদানী-রফতানী কার্যক্রম বন্ধ থাকবে। লক্ষ্মীপূজার পরের দিন শুক্রবার  হওয়ায় সেই দিন সাপ্তাহিক ছুটি থাকবে।  আগামী ১৯ অক্টোবর শনিবার সকাল থেকে যথারীতি আখাইড়া স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম পুনরায়  শুরু হবে। বন্ধের বিষয়ে তিনি আরো বলেন, আমদানি-রপ্তানি বন্ধের বিষয়টি ভারতীয় ব্যবসায়ী সংগঠন আমাদেরকে চিঠির মাধ্যমে জানিয়েছেন। আমরাও রবিবার তাদেরকে বিষয়ে চিঠি দিয়ে এ বিষয়ে জানিয়েছি।

তবে শারদীয় দুর্গা উৎসব ও লক্ষ্মীপূজায় আখাউড়া স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও দুই দেশের পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে বলে জানিয়েছেন আখাউড়া চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. খাইরুল আলম। উল্লেখ্য, দেশের অন্যতম বৃহৎ ও রপ্তানিমুখী ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া  স্থলবন্দর দিয়ে প্রতিদিন গড়ে দেড় লাখ মার্কিন ডলার মূল্যের বিভিন্ন পণ্য রপ্তানি হয় উত্তর-পূর্ব ভারতে। তন্মধ্যে রয়েছে বরফায়িত মাছ, প্লাস্টিক, রড,ভোজ্যতেল, তুলা, সিমেন্ট ও বিভিন্ন খাদ্যসামগ্রী।

ব্রাহ্মণবাড়িয়া নিউজ ডেস্ক।। বিডি টাইমস নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে