জহির সিকদারঃ পরিবেশের ভারসাম্য ঠিক রাখতে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ৩০ হাজার ফলজ,বনজ ও ঔষধী গাছের চারা বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে সোমবার(০৭ অক্টোবর) সকালে আশুগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর,এলজিইডি এর সহযোগিতায় উক্ত ৩০ হাজার ফলজ, বনজ ও  ঔষধী গাছের চারা বিতরণ করা হয়।

এসব গাছের চারা উপজেলার মাঠ প্রাঙ্গন থেকে স্কুল-কলেজের শিক্ষার্থীদের মাঝে আনুষ্ঠানিকভাবে এসব গাছের চারা বিতরণ বিতরন করেন আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শ্যামল চন্দ্র বসাক। মানুষের স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি ও বৃক্ষ রোপনে উৎসাহিত করতে উপজেলা নির্বাহী অফিসার শ্যামল চন্দ্র বসাক এই কার্যক্রম হাতে নেন। এ বিষয়ে  উপজেলা নির্বাহী অফিসার শ্যামল চন্দ্র বসাক বলেন,মানুষের স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি ও বৃক্ষ রোপনে উৎসাহিত করতেই এমন একটি কর্মসূচি গ্রহন করা হয়েছে।

বর্তমানে মানুষ বনভূমি ধ্বংস করে নির্মাণ করছে বাসস্থান। এতে পানি দূষণ ও বায়ু দূষণসহ নানাবিধ কারণে আমাদের বৈশ্বিক তাপমাত্রা বেড়ে চলছে। তাই আমাদের বৈশ্বিক তাপমাত্রা থেকে রেহাই পেতে উদ্যোগটি নেওয়া হয়। এসব গাছের চারাগুলো উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ছাড়াও বিভিন্ন লোকজনের মাঝে বিতরণ করা হয়েছে এবং এ কার্যক্রম অব্যাহত থাকবে।

ব্রাহ্মণবাড়িয়া নিউজ ডেস্ক।। বিডি টাইমস নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে