জহির সিকদারঃ মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতীয় পুরোহিতের কটূক্তি এবং সেই বক্তব্যকে বিজেপির এক নেতার সমর্থন দেওয়ার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে শুক্রবার(০৪ সেপ্টেম্বর)  জুমার নামাজের পর ঢাকা-সিলেট মহাসড়কের আশুগঞ্জ গোলচত্ত্বর থেকে আশুগঞ্জ উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামায়াত ও ছাত্র জনতার ব্যানারে বিক্ষোভ মিছিলটি ও প্রতিবাদ সমাবেশের লোকজন  বিশাল একটি মিছিল বের করে আশুগঞ্জ রেলগেইট হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ  শেষে পুনরায় আশুগঞ্জ গোলচত্ত্বর এসে জমায়েত হন।

উক্ত প্রতিবাদ সমাবেশ ও  বিক্ষোভ মিছিলের আহ্বায়ক এফরান সিদ্দিকি ঈশানের সভাপতিত্বে ও  সদস্য সচিব মুফতি রেদোয়ান হোসেন আল কাদ্বেরীর সঞ্চালনায় প্রধান অতিথি  হিসেবে বক্তব্য রাখেন আশুগঞ্জ উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামায়াতের সভাপতি ও চরচারতলা ইসলামিয়া আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ  আলহাজ্ব  কাজী মোঃ মহিউদ্দিন মোল্লা। এসময় আরো উপস্থিত ছিলেন মাওলানা জোবায়ের আল মাহমুদ, মাওলানা শফিকুল ইসলাম,  ক্বারী আল আমিন আল ক্বাদেরী, ফখরুল ইসলাম নিহামী,খন্দকার আনিসুর রহমান আল ক্বাদেরী, খন্দকার বাবুল শাহ, মিজানুল রহমান,বাবুল লতিফ,মিজান, সোহাগ মিয়া,  জোবায়েদ মোল্লা,  নুর মোহাম্মদ জামান, আলাউদ্দিন আহম্মেদ,  ফয়সাল আহমেদ, মোহাম্মদ মারুফ, আদিব, শ্রাবণ, রাসেল ইসলাম,  মারুফ খান, রাহাদ, আমানত উল্লাহ, মোহাম্মদ মোহন, ফাহিমসহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন হতে আগত ওলামায়ে কেরামগন ছাড়াও ইসলামের আদর্শে অনুপ্রানিত লোকজন উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা বলেন,  ‘গত আগস্ট মাসে রাসুল (সা.)–কে নিয়ে কটূক্তি করেন ভারতের মহারাষ্ট্রের হিন্দু পুরোহিত রামগিরি মহারাজ। তাঁকে সমর্থন করেছেন বিজেপির বিধায়ক নীতেশ রানে। এ দুজনের বিরুদ্ধে থানায় মামলা হলেও এখনো রাজ্য সরকার তাঁদের গ্রেপ্তার করেনি। এর প্রতিবাদে ক্ষুব্ধ হয়ে উঠেছে মহারাষ্ট্রের মুসলিম জনতা। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। মহানবীকে অবমাননাকারীদের গ্রেপ্তার করে সঠিক বিচারের দাবি জানাই।’ প্রধান অতিথি অধ্যক্ষ আলহাজ্ব  কাজী মোঃ মহিউদ্দিন মোল্লা তার বক্তব্যে বলেন, অতিশীঘ্রই ভারতের মহারাষ্ট্রের হিন্দু পুরোহিত রামগিরি মহারাজ ও তার সমর্থনকারী বিজেপির বিধায়ক নীতেশ রানেকে ভারত সরকার গ্রেফতার করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করবেন বলে আমরা মনে করি। আমরা বাংলাদেশের প্রধান উপদেষ্টার মাধ্যমে এর সুষ্ঠু বিচার দাবী করি। তিনি সম্প্রতি আহলে সুন্নাত ওয়াল জামাতের ব্রাহ্মণবাড়িয়া জেলা সভাপতি বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ ও মিষ্টিভাষী তরুন বক্তা আলহাজ্ব হযরত মৌলানা গিয়াস উদ্দিন আত-তাহেরীর উপর হামলাকারীদের আইনের আওতায় আনার ও দাবী জানান। নতুবা সারা বাংলাদেশের  আহলে সুন্নাত ওয়াল জামাত ও মুসলিম জনত্কে সঙ্গে নিয়ে এর বিচারের দাবীতে আন্দোলন চালিয়ে যাওয়ার অঙ্গিকার ব্যক্ত করেন।

বিক্ষোভ মিছিল ও সমাবেশ শেষে  বিশ্বের সকল মুসলিমদের শান্তি কামনা বিশেষ করে বাংলাদেশের মুসলিমদের শান্তি কামনা করে দরুদ ও দোয়া পাঠ করা হয়।

ব্রাহ্মণবাড়িয়া নিউজ ডেস্ক।। বিডি টাইমস নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে