মোঃ তানসেন আবেদীনঃ বন্দরের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ সিকদার আব্দুল মালেক স্কুল এন্ড কলেজের দাযিত্ব গ্রহণ করেছেন নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. নুরুন্নবী। বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকাল ১১টায় এ লক্ষ্যে তিনি প্রতিষ্ঠানের সকল শিক্ষক, ছাত্র, অভিভাবক ও সাংবাদিকসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হন।

মতবিনিময়কালে শিক্ষার্থীদের উদ্দেশ্যে নূরুন্নবী বলেন, বাবা-মায়ের পরেই শিক্ষকদের স্থান। শিক্ষকদেরকে যারা অসম্মান করে তাদের পড়া-লেখা হয়না। কারণ শিক্ষকদের অভিশাপ দিতে হয়না লেগে যায়। চলমান প্রেক্ষাপটের নিমিত্তে দেশের বিভিন্ন স্থানে এমন অহরহ ঘটনা ঘটেছে শিক্ষকদেরকে পদত্যাগে বাধ্য করা হয়েছে। যে সকল জায়গায় শিক্ষকদেরকে পদত্যাগে বাধ্য করা হয়েছে সেখানে আদালতের মাধ্যমে তাদেরকে পূর্বের কর্মস্থলে পূণর্বহাল করা হচ্ছে। ইতোমধ্যে শিক্ষকদেরকে জোরপূর্বক পদত্যাগ ও হেনস্থার বিষয়টি মাননীয় শিক্ষা উপদেষ্টার গোচরে এসেছে। নতুন করে প্রজ্ঞাপনের মাধ্যমে এ সমস্ত কাজ বন্ধের আহবান করা হয়েছে।

তিনি আরো বলেন, তোমরা ছাত্র তোমাদের কাজ শুধু পড়া-লেখা করা। তোমাদের বাবা-মা অনেক আশা নিয়ে স্কুলে পাঠায়। কিন্তু তোমরা সেটা না করে তাদের অবাধ্য হচ্ছো। সেটা ঠিক না। এখন থেকে আমি যেন আর না শুনি এই স্কুলে কোন আন্দোলন হয়েছে। প্রধান শিক্ষকের পদত্যাগপত্র আমরা পেয়েছি কিন্তু পদত্যাগপত্রটি একটি কার্যকর হয়নি। সেটি এডহক কমিটির সঙ্গে আলাপ আলোচনা করে নিয়ম মোতাবেক সমাধা করা হবে। ম্যানেজিং কমিটি, অভিভাবক এবং এলাকাবাসী যেটা ভাল মনে করবে সেভাবেই হবে।

বিদ্যালয়ের সার্বিক বিষয়াদি নিয়ে বক্তব্য রাখেন ম্যানেজিং কমিটির সাবেক সদস্য হাজী পিয়ার জাহান কমল, সাংবাদিক সাব্বির আহমেদ সেন্টু, মো. সালাউদ্দিন, মো. নূর হোসেন, বুলবুল আহমেদসহ বেশ কয়েকজন অভিভাবক। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্য জিতু সিকদার, আজীবন সদস্য ফারজানা সিকদার, ম্যানেজিং কমিটির সদস্য নজরুল সিকদার, শিক্ষানুরাগী মো. আফতাবউদ্দিন, সুমন সরকার, সাংবাদিক মঞ্জুর আহমেদ মুন্না, ইকবাল হোসেন, মেহেদি হাসান রিপনসহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

নারায়ণগঞ্জ নিউজ ডেস্ক।। বিডি টাইমস নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে